৮৬ বছরের রেকর্ড ভাঙবেন রোনালদো? ৮৬ বছরের রেকর্ড ভাঙবেন রোনালদো? – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্রিস্টিয়ানো রোনালদো যেভাবে ছুটছেন, তাতে রেকর্ড গড়া তাঁর জন্য কঠিন কিছু নয়। বরঞ্চ প্রতিনিয়ত রেকর্ডই যেন রোনালদোর পায়ে এসে গড়াগড়ি খায়!

 

পর্তুগিজ যুবরাজের সামনে এখন ৮৬ বছরের একটি রেকর্ড ভাঙার হাতছানি।

 

ইতালির শীর্ষ লিগ সিরি আ’র ক্লাব জুভেন্টাসের হয়ে খেলছেন ক্রিস্টিয়ানো রোনালদো। লিগে চলতি মৌসুমে রোনালদোর গোলসংখ্যা ৩০টি। জুভেন্টাসের ইতিহাসে তৃতীয় ফুটবলার হিসেবে এক মৌসুমে ৩০ গোল করার কীর্তি গড়লেন রোনালদো।

 

জুভেন্টাসের হয়ে শীর্ষ লিগ সিরি আ’য় এক মৌসুমে সর্বোচ্চ ৩১টি গোলের রেকর্ড গড়েছিলেন ফেলিস বোরেল, ১৯৩৩-৩৪ মৌসুমে। আর ১৯৫১-৫২ মৌসুমে জন হানসেন করেন ৩০টি গোল।

 

রোনালদো এখন ফেলিস বোরেলকে ছাড়িয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়ার সুযোগ পাচ্ছেন। তাঁর সামনে লিগের ম্যাচ আছে চারটি। ওই চার ম্যাচের মধ্যে একটি গোল করলেই ফেলিস বোরেলকে ছুঁয়ে ফেলবেন সিআর৭; আর দুটি গোল করলে ছাড়িয়ে যাবেন বোরেলকে। তখন ভাঙবে ৮৬ বছরের রেকর্ড, লিখা হবে নতুন ইতিহাস।

 

দ্রুততম ফিফটিতে রোনালদোর আরেক রেকর্ড

 

এদিকে, রোনালদোর সামনে আছে আরও রেকর্ডের হাতছানি। সিরি আ’র ১৯৯৪-৯৫ মৌসুমে পেনাল্টি থেকে ১২টি গোল করেছিলেন সিগনোরি। চলতি মৌসুমে ক্রিস্টিয়ানো রোনালদোও করেছেন পেনাল্টি থেকে ১২টি গোল। লাৎসিওর চিরো ইম্মোবিলেও এবার লিগে ১২টি পেনাল্টি গোল করেছেন।

 

সিরি আ’র এক মৌসুমে পেনাল্টি থেকে সর্বোচ্চ গোলের রেকর্ড এ তিনজন এখন ভাগাভাগি করছেন। তবে সামনের চার ম্যাচের মধ্যে রোনালদো যদি পেনাল্টি থেকে আর গোল করতে পারেন, তবে তিনি অন্যদের ছাড়িয়ে এককভাবে রেকর্ডধারী হবেন।

 

ক্রিস্টিয়ানো রোনালদো গত পরশু সিরি আ’র ম্যাচে লাৎসিওর বিপক্ষে করেন দুটি গোল। জুভেন্টাসের হয়ে এ নিয়ে তাঁর গোলসংখ্যা হলো ৫১টি।

 

তিনিই ইতিহাসের প্রথম ফুটবলার, যিনি ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), স্প্যানিশ লা লিগা এবং ইতালির সিরি আ’ লিগে ৫০ বা এর বেশি গোল করেছেন।

 

রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে ২৯২ ম্যাচে ১১৮টি গোল, লা লিগায় রিয়াল মাদ্রিদের জার্সিতে ৪৩৮ ম্যাচে ৪৫০টি গোল করেন।

শেয়ার করুন :