৭৫ বছর বয়সেও পেশাদার ফুটবলার! ৭৫ বছর বয়সেও পেশাদার ফুটবলার! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্রিস্টিয়ানো রোনালদোর বয়স ৩৫ বছর। এখনই তাঁকে অনেকেই টিপ্পনি কেটে ‘বুড়ো’ বলে অভিহিত করেন। অথচ মিশরের এজেদিন বাহাদের ৭৫ বছর বয়সেও পেশাদার ফুটবলার হিসেবে খেলে চলেছেন! গড়েছেন রেকর্ড।

 

এজেদিন বাহাদেরই এখন সবচেয়ে বয়স্ক বা প্রবীণ পেশাদার ফুটবলার। আনুষ্ঠানিকভাবে গেল শনিবার তাঁকে এই খেতাব দিয়েছে গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষ।

 

মিশরের তৃতীয় বিভাগের দল ‘অক্টোবর ৬’ এর হয়ে গেল শনিবার পুরো ৯০ মিনিট মাঠে ছিলেন এজেদিন বাহাদের। তবে দুর্ভাগ্যজনকভাবে ওই দিন তিনি একটি পেনাল্টি মিস করে বসেন এবং তাঁর দল আয়াত স্পোর্টস ক্লাবের বিপক্ষে ৩-২ গোলের ব্যবধানে হার মানে।

 

এজেদিন বাহাদের ৩ নভেম্বর ৭৫ বছর বয়স পূর্ণ করবেন। আগে অপেশাদার ফুটবলার ছিলেন তিনি। অবিশ্বাস্যভাবে গেল মার্চে পেশাদার ফুটবলার হিসেবে যাত্রা শুরু করেন তিনি। নিজের অভিষেক ম্যাচে পেনাল্টি থেকে গোল করেছিলেন বাহাদের।

 

পেশাদার প্রবীণ ফুটবলারের খেতাব পেতে বাহাদেরকে খেলতে হতো ম্যাচের পুরো ৯০ মিনিট। মার্চে তিনি সে সুযোগ পাননি। এরপর করোনাভাইরাসের কারণে বিলম্বিত হয় তাঁর স্বীকৃতি পাওয়া।

 

অবশেষে গেল শনিবার পুরো ৯০ মিনিট খেললেন ম্যাচে, পেলেন স্বীকৃতি।

 

শনিবারের ওই ম্যাচে বাহাদেরের নাতি-পুতিরাও মাঠে উপস্থিত ছিলেন।

 

রেকর্ড গড়ার পর এজেদিন বাহাদের বলছেন, তিনি নিজের রেকর্ড ফের ভাঙতে চান।

 

‘আমি স্বপ্ন দেখি আরও একবার নিজের রেকর্ড ভাঙার।’

 

বিশ্বের প্রবীণতম পেশাদার ফুটবলারের রেকর্ড এতো দিন ছিল ইসরায়েলের আইজাক হায়িকের। তিনি ২০১৯ সালের এপ্রিলের ৭৩ বছর বয়সে গোলরক্ষক হিসেবে খেলে রেকর্ড গড়েছিলেন।

শেয়ার করুন :