৬০ বলে ডাবল সেঞ্চুরি করতে পারেন আন্দ্রে রাসেল! ৬০ বলে ডাবল সেঞ্চুরি করতে পারেন আন্দ্রে রাসেল! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: টেস্ট ক্রিকেটে প্রায় সময়ই ডাবল সেঞ্চুরি হয়। ওয়ানডেতে কালেভদ্রে দেখা যায় এমনটা। আর টি-টোয়েন্টি? ১২০ বলের খেলায় দুইশ’ রানই করা কষ্টকর। সেখানে এক ব্যাটসম্যান ডাবল সেঞ্চুরি করবেন, তাও ৬০ বলে!

 

এমনটা অনেকের কাছে আকাশকুসুম কল্পনাই মনে হবে। আগ বাড়িয়ে কেউ কেউ ‘পাগলের প্রলাপ’ও বলে বসতে পারেন! কিন্তু যিনি বিষয়টির অবতারণা করেছেন, সেই ডেভিড হাসির কথাকে তো গুরুত্ব না দিয়ে উপায় নেই।

 

অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডার এবং আইপিএল কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হাসি বলছেন, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল যদি ৬০ বল খেলার সুযোগ পান, তবে তিনি টি-টোয়েন্টিতে ডাবল সেঞ্চুরিও করে বসতে পারেন।

 

আন্দ্রে রাসেল বর্তমানে বিধ্বংসী ব্যাটসম্যানদের একজন। আইপিএল, বিপিএল, সিপিএল সবখানে তাঁর কদর। ব্যাট হাতে বোলারদের শাসন করাটাকে অভ্যাসে পরিণত করেছেন এই অলরাউন্ডার।

 

টি-টোয়েন্টি ক্যারিয়ারে এখন অবধি রাসেলের রান ৫ হাজার ৫৮৫। স্ট্রাইক রেট? ১৭০.০৬! কতো-শত ব্যাটসম্যানের জন্য স্বপ্নের স্ট্রাইক রেট এটা। টি-টোয়েন্টিতে কমপক্ষে এক হাজার রান করা ব্যাটসম্যানদের মধ্যে স্ট্রাইক রেটে রাসেলের ধারেকাছেও নেই কেউ।

 

আইপিএলের গেল আসরে আন্দ্রে রাসেল ছিলেন খুনে মেজাজে। রান করেন ৫১০, স্ট্রাইক রেট ছিল ২০৪.৮১, গড় ৫৬.৬৬।

 

কিন্তু কয়েকটি ম্যাচে ব্যাটিংয়ের যথেষ্ট সুযোগই পাননি রাসেল। এ নিয়ে মুখও খুলেছিলেন তিনি। এবার আরেকটি আইপিএল আসর বসছে ১৯ সেপ্টেম্বর থেকে। এবার কী ওপরের দিকে ব্যাটিংয়ের সুযোগ পাবেন রাসেল?

 

কলকাতা নাইট রাইডার্সের মেন্টর ডেডিভ হাসি বলছেন, ‘কেন নয়! তাকে ওপরে খেলিয়ে যদি দলের লাভ হয় এবং আমাদের ম্যাচ জয়ে সহায়ক হয়, তাহলে কেন নয়? সে যদি তিন নম্বরে ব্যাট করে এবং ৬০ বল খেলার সুযোগ পায়, এমনকি ডাবল সেঞ্চুরিও করে ফেলতে পারে। রাসেল যে কোনো কিছুই করতে পারে। তাকে বলা যায় এই দলের হৃৎস্পন্দন।’

 

রাসেল ডাবল সেঞ্চুরি করতে পারবেন কী-না, তা সময়েই বলে দেবে। এখন অবধি তারঁ সর্বোচ্চ ইনিংস ৪৯ বলে ১২১। ১৩ ছক্কায় করেছিলেন ২০১৮ সিপিএলে, জ্যামাইকা তালাওয়াহসের হয়ে।

 

টি-টোয়েন্টিতে ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ক্রিস গেইলের, ২০১৩ সালে ৬৬ বলে ১৭৫ রান করেছিলেন তিনি আইপিএলে।

শেয়ার করুন :