৬০০ ছোঁয়ার অপেক্ষায় অ্যান্ডারসন ৬০০ ছোঁয়ার অপেক্ষায় অ্যান্ডারসন – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: টেস্ট ইতিহাসে সবচেয়ে সফলতম পেসার জেমস অ্যান্ডারসন। ২০১৮ সালে অস্ট্রেলিয়ার কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রার ৫৬৩ উইকেট ছাড়িয়ে যান এই ইংলিশ পেসার। এরপর থেকে নিজের রেকর্ডকে কেবলই সমৃদ্ধ করে চলেছেন অ্যান্ডারসন।

 

টেস্টে অ্যান্ডারসনের উইকেটসংখ্যা এখন ৫৯৮টি। ইতিহাসের প্রথম পেসার হিসেবে ৬০০ উইকেট শিকার করতে তাঁর মাত্র দুটি উইকেটের প্রয়োজন।

 

পাকিস্তানের বিপক্ষে চলমান সিরিজে সাউদাম্পটনে তৃতীয় টেস্ট খেলছে ইংল্যান্ড। ম্যাচের তৃতীয় দিনে কাল রোববার পাকিস্তানের প্রথম ইনিংসে ৫ উইকেট শিকার করেন জেমস অ্যান্ডারসন।

 

এ নিয়ে ইনিংসে ২৯তম বারের মতো ৫ উইকেট নিলেন ৩৮ বছর বয়সী পেসার, ছুঁয়ে ফেলেন ম্যাকগ্রাকে। অস্ট্রেলিয়ান কিংবদন্তি ক্যারিয়ারে ২৯ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন।

 

ম্যাকগ্রা ও অ্যান্ডারসন ইনিংসে ৫ উইকেট শিকারের দিক দিয়ে পেসারদের মধ্যে যৌথভাবে তৃতীয়। ইনিংসে ৩৬ বার ৫ উইকেট নিয়ে রেকর্ড ধরে রেখেছেন নিউজিল্যান্ডের কিংবদন্তি স্যার রিচার্ড হ্যাডলি।

 

কাল রোববার আলোকস্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়। ফলে ৫ উইকেট শিকার করে আর সামনে এগোতে পারেন নি অ্যান্ডারসন। আজ সোমবার ম্যাচের চতুর্থ দিনে তাঁর সামনে সুযোগ থাকবে দুই উইকেট শিকার করে ৬০০ উইকেটের মাইলফলকে পা রাখার।

 

অ্যান্ডারসন নিশ্চয়ই টগবগিয়ে বোলিংয়ে নামবেন আজ। ইতিহাস যে ডাকছে তাঁকে!

শেয়ার করুন :