৪৫০ গোল নিয়ে রোনালদো ইতিহাসে প্রথম! ৪৫০ গোল নিয়ে রোনালদো ইতিহাসে প্রথম! – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে ৪৫০ গোলের রেকর্ড গড়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। জুভেন্টাসের এই তারকা কাল রাতে এএস রোমার বিপক্ষে ম্যাচে জোড়া গোল করে এ রেকর্ডে পা রাখেন।

 

ইতালির সিরি আ’য় এএস রোমার মাঠে হওয়া ম্যাচে দুই দফায় পিছিয়ে পড়েও ২-২- গোলে ড্র করেছে জুভেন্টাস। দু’বারই দলকে গোল এনে দিয়েছেন রোনালদো। ৬১ মিনিটে রাবিও লালকার্ড দেখে মাঠ ছাড়েন। ১০ জনের দলে পরিণত হওয়া জুভেন্টাসকে পরাজয় থেকে রক্ষা করে রোনালদোর জোড়া গোল।

 

এই জোড়া গোল নিয়ে ইউরোপের শীর্ষ লিগগুলোতে পর্তুগিজ তারকা রোনালদোর গোলসংখ্যা এখন ৪৫০।

 

ক্রিস্টিয়ানো রোনালদো ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৮৪ গোল, স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে ৩১১ গোল এবং ইতালির সিরি আ’য় জুভেন্টাসের হয়ে এখন অবধি ৫৫ গোল করেছেন।

 

রেকর্ডের পর রেকর্ড গড়ে চলা ৩৫ বছর বয়সী এই তারকা কোথায় গিয়ে থামবেন কে জানে!

 

ইউরোপের শীর্ষ পাঁচটি লিগে গোলসংখ্যায় দ্বিতীয় স্থানে আছেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। ৪৫০ গোল আছে তাঁর ঝুলিতে। স্প্যানিশ লা লিগাতেই সব গোল করেছেন তিনি। অন্য কোনো শীর্ষ লিগে খেলা হয়নি তাঁর।

 

গোলসংখ্যায় শীর্ষ পাঁচে যাঁরা আছেন, তাঁরা রোনালদো ও মেসির চেয়ে বেশ পিছিয়ে।

 

তৃতীয় স্থানে থাকা জিমি পিটার গ্রিবসের গোলসংখ্যা ৩৬৬। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি, টটেনহাম হটস্পার, ওয়েস্টহাম ইউনাইটেড এবং ইতালির সিরি আ’য় এসি মিলানের হয়ে এসব গোল করেছেন ইংল্যান্ডের হয়ে দু’বার বিশ্বকাপ খেলা এই তারকা।

 

৩৬৫ গোল নিয়ে চতুর্থ স্থানে আছেন জার্মানির জার্ড মুলার। ১৯৭০ ও ১৯৭৪ বিশ্বকাপে খেলা মুলার বায়ার্ন মিউনিখের হয়ে জার্মান বুন্দেসলিগায় এসব গোল করেন।

 

ইংল্যান্ডের প্রয়াত ফুটবলার স্টিভ ব্লুমার আছেন পঞ্চম স্থানে, তাঁর গোলসংখ্যা ৩১৭। প্রিমিয়ার লিগেই এসেছে তাঁর সব গোল।

শেয়ার করুন :