২৯ বছর পর কাদিজ হারিয়ে দিল রিয়াল মাদ্রিদকে! ২৯ বছর পর কাদিজ হারিয়ে দিল রিয়াল মাদ্রিদকে! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: শক্তি-সামর্থ্যে অনেক পিছিয়ে থাকা নবাগত কাদিজ হারিয়ে দিয়েছে ইউরোপের অন্যতম শক্তিশালী দল রিয়াল মাদ্রিদকে। আন্তর্জাতিক বিরতির পর লিগে খেলতে নেমে নিজেদের মেলে ধরতে পারেন নি জিনেদিন জিদানের শিষ্যরা। উজ্জীবিত কাদিজ তাই মাঠ ছাড়লো জয় নিয়ে।

 

লা লিগায় কাল রাতে আলফ্রেডো ডি স্টেফানো স্টেডিয়ামে রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়েছে কাদিজ। লোসানো করেছেন একমাত্র গোলটি।

 

রিয়াল মাদ্রিদদের মাঠে এই প্রথমবার জয়ের মুখ দেখলো কাদিজ। আর ২৯ বছর পর দলটির বিপক্ষে হারের তেতো স্বাদ পেল রিয়াল মাদ্রিদ।

 

নিজেদের ঘরের মাঠে লিগ ম্যাচে প্রায় ১৭ মাস পর হার মানলো স্পেনের সফলতম ক্লাব রিয়াল মাদ্রিদ। সবশেষ রিয়াল বেটিসের বিপক্ষে ২০১৯ সালের ১৯ মে ঘরের মাঠে হেরেছিল জিনেদিন জিদানের দল।

 

ম্যাচে অনুমিতভাবেই বল দখলে অনেক এগিয়ে থাকলো রিয়াল মাদ্রিদ। কিন্তু ১৪ বছর পর স্পেনের শীর্ষ লিগে ফেরা কাদিজ আক্রমণে ছিল দুর্দান্ত।

 

লিগে আগের পাঁচ ম্যাচের দুটিতে জেতা ও একটিতে ড্র করা কাদিজ দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো। নিজেদের ডি-বক্সের মুখে বল ক্লিয়ার করতে অহেতুক বিলম্ব করছিল রিয়াল, এরই সুযোগে বল পেয়ে আলভারো নেগ্রেদোর নেওয়া শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে যাচ্ছিল জালের দিকে। তবে গোললাইনের ঠিক আগ থেকে স্লাইডে বল ফিরিয়ে দলকে রক্ষা করেন সের্জিও রামোস।

 

১৪তম মিনিটে আরেক দফা রক্ষা পায় রিয়াল মাদ্রিদ। কাদিজের স্প্যানিশ ডিফেন্ডার হুয়ান কালার শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান রিয়ালে খেলা বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া।

 

মিনিট দুয়েক পরেই কাঙ্ক্ষিত গোলের দেখা পায় কাদিজ। এক সতীর্থের হেড থেকে পাওয়া বল প্রথমে হাঁটু দিয়ে নিয়ন্ত্রণে নেন লোসানো। এরপর বুদ্ধিদীপ্ত টোকায় জাল খুঁজে নেন তিনি।

 

৩৯তম মিনিটে রিয়ালের রাফায়েল ভারানের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

 

চ্যাম্পিয়ন্স লিগের দুটি ও আগামী সপ্তাহে লিগে এল ক্লাসিকোসহ ২৩ দিনে মোট সাতটি ম্যাচ আছে রিয়াল মাদ্রিদের। খেলোয়াড়দের ক্লান্তির বিষয়টি মাথায় রেখেই সম্ভবত অধিনায়ক রামোস ও মদ্রিচসহ চার পরিবর্তন ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতেই আনেন জিদান। এরপর খেলায় গতিও বাড়ে তাঁদের।

 

৬৬তম মিনিটে টনি ক্রুসের ক্রস ছয় গজ বক্সের মুখে পেয়ে হেড নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র। কিন্তু সেটি ছিল না লক্ষ্যে।

 

৮১তম মিনিটে করিম বেনজেমাকে হতাশ করে ক্রসবারে। ডি-বক্সের বাইরে থেকে তাঁর নেওয়া শট গোলরক্ষকে ফাঁকি দিলেও ক্রসবারে গিয়ে লাগে।

 

লিগে পাঁচ ম্যাচে তিন জয়, এক ড্র ও এক হারে ১০ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে আছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা কাদিজের পয়েন্ট সমান ১০।

 

পাঁচ ম্যাচ খেলা গ্রানাডার পয়েন্টও ১০, তিনে আছে তাঁরা। বার্সেলোনা ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে নয়ে আছে।

শেয়ার করুন :