১০ বছর পর ইউরোপিয়ান টুর্নামেন্টের ফাইনালে ইন্টার ১০ বছর পর ইউরোপিয়ান টুর্নামেন্টের ফাইনালে ইন্টার – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: দীর্ঘ ১০ বছর পর আবারও ইউরোপিয়ান কোনো টুর্নামেন্টের ফাইনালে ওঠেছে ইন্টার মিলান। উয়েফা ইউরোপা লিগের সেমিফাইনালে শাখতার দোনেৎস্ককে ৫-০ গোলে উড়িয়ে দেয় তাঁরা।

 

ইন্টারের হয়ে জোড়া গোল করেছেন লাউতারো মার্টিনেজ ও রোমেলু লুকাকু। একটি গোল দানিলো ডি’অ্যামব্রোজিওর। মার্টিনেজ দুই অর্ধে দারুণ দুটি গোল আর লুকাকু শেষ দিকে করেন জোড়া গোল।

 

ম্যাচের প্রথমার্ধে ইন্টার মিলান ১-০ গোলে এগিয়ে ছিল। দ্বিতীয়ার্ধে আরো চারটি গোল করে শাখতারকে উড়িয়ে দেয় ইতালির জায়ান্টরা।

 

জার্মানির ডুসেলডর্ফে কাল রাতে ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে যায় ইন্টার। শাখতার গোলরক্ষকের ভুল পাসে বল পেয়ে যান নিকোলো বারেল্লা। তাঁর ক্রসে হেড থেকে জাল কাঁপান আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্টিনেজ।

 

ম্যাচের ৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অ্যামব্রোজিও। কর্নার থেকে উড়ে আসা বলে মাথা লাগিয়ে গোল আদায় করেন এই ইতালিয়ান ডিফেন্ডার।

 

মিনিট দশেক পরে নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করেন মার্টিনেজ। ৭৮তম মিনিটে ব্যবধান আরো বাড়ান লুকাকু।

 

মিনিট তিনেক পরে প্রায় মাঝমাঠ থেকে বল টেনে নিয়ে গোল করেন এই ফরোয়ার্ড। ইউরোপের দ্বিতীয় সেরা প্রতিযোগিতাটির ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা ১০ ম্যাচে গোল করার রেকর্ড গড়লেন লুকাকু।

 

ইন্টার মিলান শেষ বার কোনও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল এক দশক আগে। ২০১০ সালে তারা উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের খেতাব জেতে। উয়েফা কাপ ও ইউরোপা লিগ মিলিয়ে তিনবার চ্যাম্পিয়ন আর একবার রানার্সআপ হয়েছে ইন্টার। শেষবার তারা ইউরোপা লিগের ফাইনালে উঠেছিল ১৯৯৮ সালে। সেবার তারা চ্যাম্পিয়ন হয়েই মাঠ ছাড়ে।

 

আগের দিনই প্রথম সেমিফাইনালে পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়া ২-১ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেডকে। শিরোপার লড়াইয়ে আগামী শুক্রবার লা লিগার এই ক্লাবের মুখোমুখি হবে ইন্টার মিলান।

শেয়ার করুন :