হেরে গেল জুভেন্টাস, অপেক্ষা বাড়লো রোনালদোদের হেরে গেল জুভেন্টাস, অপেক্ষা বাড়লো রোনালদোদের – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: জিতলেই চ্যাম্পিয়ন। এই সমীকরণ নিয়ে মাঠে নেমেছিল জুভেন্টাস। কিন্তু জয় হয়ে গেল দূর আকাশের তারা, শক্তিমত্তায় পিছিয়ে থাকা উদিনেজের বিপক্ষে হেরে গেলেন ক্রিস্টিয়ানো রোনালদোরা।

 

সিরি আ’র ম্যাচে কাল রাতে প্রতিপক্ষের মাঠে ইতালির তুরিনের দল জুভেন্টাস হেরেছে ২-১ গোলের ব্যবধানে। ২০১০ সালের পর এই প্রথমবারের নিজেদের মাঠে জুভেন্টাসের বিপক্ষে জয় পেল উদিনেজে। লিগে প্রথম ম্যাচে নিজেদের মাঠে উদিনেজেকে ৩-১ গোলে হারিয়েছিল জুভেন্টাস।

 

এই হারে টানা নবমবারের মতো সিরি আ’র শিরোপা উঁচিয়ে ধরতে অপেক্ষায় থাকতে হচ্ছে রোনালদোদের। আগামী ম্যাচে নিজেদের মাঠে সাম্পদরিয়াকে হারালেই নিশ্চিত হবে জুভেন্টাসের শিরোপা জয়।

 

লিগে ৩৫ ম্যাচে ২৫ জয় আর ৫ ড্রয়ে মাওরিসিও সাররির দলের পয়েন্ট ৮০। অন্যদিকে সমান সংখ্যক ম্যাচে আটলান্টা ৭৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়, ইন্টার মিলান ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।

 

ম্যাচের প্রথমার্ধে আত্মঘাতী গোলে পিছিয়ে যাচ্ছিল জুভেন্টাস। প্রতিপক্ষের ক্রস ডি-বক্সে ক্লিয়ার করতে গিয়ে ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলো নিজেদের পোস্টে বল জড়িয়ে দিতে যাচ্ছিলেন। তবে ভাগ্যক্রমে বল পোস্টে লেগে ফিরে আসে।

 

১৪তম মিনিটে পাওলো দিবালার শট ঝাঁপিয়ে পড়ে ঠেকিয়ে দেন উদিনেজের গোলরক্ষক। তবে প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল জুভেন্টাসই।

 

৪২তম মিনিটে আদ্রিওঁ রাবিওর ক্রস ঠিকমতো ক্লিয়ার করতে পারেন নি উদিনেজের ডিফেন্ডাররা। ডি-বক্সের সামনে বল পেয়ে যায় জুভেন্টাসের ডাচ ডিফেন্ডার মাটাইস ডি লিখট। জোরালো শটে গোল করেন তিনি।

 

দ্বিতীয়ার্ধে গোল পরিশোধে উদিনেজে হয়ে ওঠে মরিয়া। ৫২তম মিনিটে ডাইভিং হেডে গোল করে সমতায় ফেরান নেস্তোরফস্কি।

 

এরপর গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। ম্যাচটি ড্র হচ্ছে, এমনটাই ধারণা করেছিলেন অনেকে।

 

কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল পেয়ে যায় উজিনেজে। প্রায় মধ্যমাঠ থেকে সিকো ফোফানা গতির ঝড় তুলে অ্যালেক্স সান্দ্রোকে পেছনে ফেলেন। পরে ডি-বক্সে ডি লিখটকে কাটিয়ে বল জড়িয়ে দেন জালে।

 

সিরি আ’য় ২০১২ সালের ৬ মে থেকে চ্যাম্পিয়ন জুভেন্টাস। বৃহস্পতিবার তাঁদের শিরোপা ধরে রাখার তিন হাজারতম দিন ছিল। কিন্তু রাতে খেলতে নেমে উপলক্ষটি রাঙাতে পারলেন না রোনালদো-দিবালারা।

শেয়ার করুন :