‘হতাশ’ বাংলাদেশ কোচ বলছেন ‘সঠিক সিদ্ধান্ত’ ‘হতাশ’ বাংলাদেশ কোচ বলছেন ‘সঠিক সিদ্ধান্ত’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: অনুশীলনের জন্য আবাসিক ক্যাম্প শুরু হয়ে গিয়েছিল। খেলোয়াড়দের মধ্যে ফিরছিল উদ্যম। কিন্তু যে চারটি ম্যাচকে সামনে রেখে অনুশীলন ক্যাম্প, সেই ম্যাচগুলোই হয়ে গেল স্থগিত।

 

বাংলাদেশের অনুশীলনও ক্যাম্পও তাই হয়ে গেল বন্ধ। আর জাতীয় দলের কোচ জেমি ডে প্রকাশ করছেন হতাশা। তবে তিনি বলছেন, করোনা পরিস্থিতিতে খেলা স্থগিত হওয়া সঠিক সিদ্ধান্ত।

 

২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ চীন এশিয়ান কাপের বাছাইপর্বে বাংলাদেশের চারটি ম্যাচ বাকি। করোনার কারণে গেল মার্চ-এপ্রিলে ম্যাচগুলো স্থগিত হয়ে যায়। পরে আগামী অক্টোবর-নভেম্বরে ম্যাচগুলো হওয়ার তারিখ নির্ধারিত হয়। কিন্তু করোনা পরিস্থিতি উন্নতি না হওয়ায় এ বছর আর ম্যাচ মাঠে না গড়ানোর সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। ফিফার সাথে আলোচনা করে ম্যাচগুলো স্থগিত করা হয়েছে।

 

কাল বুধবার (১২ আগস্ট) এএফসি জানিয়েছে, স্থগিত হওয়া ম্যাচগুলো আগামী বছরে আয়োজন করা হবে। তবে দিনক্ষণ কিছু জানানো হয় নি।

 

এমন সিদ্ধান্ত আসার পর বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) -এর জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি কালই জরুরি সভায় বসে। গেল শুক্রবার (৭ আগস্ট) থেকে বাংলাদেশ দলের যে ক্যাম্প গাজীপুরের সারাহ রিসোর্টে শুরু হয়েছিল, তা আজ বৃহস্পতিবার থেকে স্থগিত করার সিদ্ধান্ত আসে সভা থেকে। তবে যেসব ফুটবলার করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন, তাদেরকে নিজেদের ব্যবস্থাপনায় চিকিৎসা করানোর সিদ্ধান্ত নেয় বাফুফে।

 

আরো পড়ুন>>

বাংলাদেশের বিশ্বকাপ বাছাই ম্যাচ এ বছর হচ্ছে না!

বাংলাদেশ দলের ক্যাম্প স্থগিত

বাংলাদেশের ১৮ নয়, ৭ ফুটবলার করোনাক্রান্ত, বিভ্রান্তিতে ৩ জন

 

এরপর আজ বৃহস্পতিবার বাংলাদেশ দলের কোচ জেমি ডে ইংল্যান্ড থেকে ভিডিওবার্তায় পাঠান।

তিনি বলছেন, ‘অক্টোবর-নভেম্বরের খেলাগুলো বাতিল করা হয়েছে। স্বভাবতই এই সিদ্ধান্তে কিছুটা হতাশ হয়েছি। তবে আমি মনে করি, এটি সঠিক সিদ্ধান্ত। খেলোয়াড়দের স্বাস্থ্য এবং সুরক্ষা সবার আগে।’

 

জেমি ডের চোখ এখন নতুন পরিকল্পনায়, ‘এখন আমাদের নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে। ২০২১ সালে আমাদের কিছু ভালো খেলা থাকবে। ওই খেলাগুলোতে জয় পেতে পারি, এই লক্ষ্য নিয়ে প্রস্তুত হতে হবে।’

শেয়ার করুন :