স্পন্সর নিয়ে বিপাকে পাকিস্তান! স্পন্সর নিয়ে বিপাকে পাকিস্তান! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: পাকিস্তান জাতীয় ক্রিকেট দল এখন ইংল্যান্ড সফরে রয়েছে। সেখানে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ এবং সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে সফরকারীরা।

 

ইংল্যান্ড সফরে থাকা পাকিস্তানের প্রায় ৩৫ সদস্যের বহর যে জার্সি পরছেন, তাতে দেখা যাচ্ছে কোনোও প্রতিষ্ঠান তথা স্পন্সরের লোগো।

 

কারণ কী?
কারণ, পাকিস্তান জাতীয় দল স্পন্সর খুঁজে পাচ্ছে না!

 

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছে, পাকিস্তান জাতীয় দলের সর্বশেষ স্পন্সর ছিল কোমল পানীয় প্রস্তুতকারী বহুজাতিক প্রতিষ্ঠান পেপসি। তবে পেপসির সাথে চুক্তির মেয়াদ শেষ হয়ে গেছে। পিসিবির সাথে চুক্তির মেয়াদ বাড়াতে পেপসি আগ্রহী নয়।

 

এই অবস্থায় বিপাকে পড়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মহামারি করোনাভাইরাসের কারণে পরিস্থিতি হয়ে ওঠেছে আরো জটিল। করোনার কারণে বড় বড় প্রতিষ্ঠানগুলোও আছে বিপাকের মধ্যে। ফলে তাদের কেউ এখন পাকিস্তান জাতীয় দলের স্পন্সর হতে তেমন আগ্রহী নয়।

 

পিসিবি স্পন্সর খোঁজা শুরু করার পর একটি প্রতিষ্ঠান আগ্রহ দেখায়। কিন্তু তারা যে পরিমাণ অর্থ দিতে আগ্রহ প্রকাশ করে, তা আগে পেপসির সাথে চুক্তির তুলনায় মাত্র ৩০ শতাংশ! এতো কম পরিমাণ অর্থে ওই প্রতিষ্ঠানকে স্পন্সর করতে রাজি হয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড।

 

বিপাকে পড়া পাকিস্তান জাতীয় দল এখন ইংল্যান্ডে স্পন্সরবিহীন লোগো পরেই হয়তো খেলবে।

 

পিসিবির মার্কেটিং ডিপার্টমেন্ট থেকে স্পন্সর না পাওয়ার কারণ হিসেবে করোনাভাইরাস পরিস্থিতির কথাই জানানো হয়েছে।

 

এদিকে, পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটেও কোনো স্পন্সর নেই। সর্বশেষ ঘরোয়া ক্রিকেটের আয়োজন পিসিবি নিজেদের টাকা দিয়ে আয়োজন করে।

 

প্রসঙ্গত, আগামী ৫ আগস্ট থেকে ইংল্যান্ড-পাকিস্তান টেস্ট সিরিজ শুরু হবে।

শেয়ার করুন :