সৌরভ গাঙ্গুলীর ভাগ্য ঝুলছে সুপ্রিম কোর্টে সৌরভ গাঙ্গুলীর ভাগ্য ঝুলছে সুপ্রিম কোর্টে – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: পাক্কা দুই সপ্তাহের জন্য পিছিয়ে গেল শুনানি। ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলী এবং সচিব জয় শাহর ভবিষ্যত সুপ্রিম কোর্টে নির্ধারিত হবে আগামী আগস্টে।

 

ভারতের লোধা কমিটির প্রস্তাব অনুসারে, রাজ্য ক্রিকেট সংস্থা ও বিসিসিআই মিলিয়ে প্রশাসক হিসেবে কেউ ৬ বছর পার করলে, তাঁকে ‘কুলিং-অফ’ (দায়িত্ব থেকে সরে থাকা) যেতে হবে তিন বছরের জন্য।

 

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) ও বিসিসিআই মিলিয়ে সৌরভ গাঙ্গুলীর ৬ বছর পূর্ণ হচ্ছে চলতি জুলাই মাসের ২৭ তারিখে। অন্যদিকে গুজরাট ক্রিকেট সংস্থা ও ভারতীয় বোর্ড বিসিসিআই জয় শাহ ইতোমধ্যেই ৬ বছর পূর্ণ করেছেন।

 

বিসিসিআই ‘কুলিং-অফ’ পদ্ধতির নিয়ম বদলাতে চেয়ে আবেদন করেছে সুপ্রিম কোর্টে। তাঁদের দাবি, সৌরভ ও জয় শাহকে রাজ্য সংস্থা বাদ দিয়ে শুধুমাত্র ভারতীয় ক্রিকেট বোর্ডে নিজেদের দুটি মেয়াদের সময়সীমা পূর্ণ করতে দেওয়া হোক।

 

অথাৎ, ২০১৯-এ দায়িত্ব নেওয়া সৌরভ ও জয়কে ২০২৫ পর্যন্ত পদে রাখতে আদালতের অনুমতি চেয়েছে বিসিসিআই।

 

বিসিসিআইয়ের ওই আবেদনের শুনানি ছিল আজ বুধবার। আজই রায় আসতে পারে বলে ধারণা করা হচ্ছিল। কিন্তু প্রধান বিচারপতি এসএ বোবদের নেতৃত্বে এল নাগেশ্বর রাওকে নিয়ে গঠিত শীর্ষ আদালতের বেঞ্চ শুনানি দুই সপ্তাহ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

 

ফলে বিসিসিআই সভাপতি পদে সৌরভ থাকছেন কিনা, তা জানতে চোখ রাখতে হচ্ছে আগস্ট অবধি।

 

আদালত যদি মেয়াদ বাড়ানোর দিকে রায় দেন, তবে সৌরভই থাকবেন ভারতের ক্রিকেটের অধিপতি হিসেবে। অন্যথায় তিনি বিসিসিআই থেকে ইস্তফা নিয়ে আইসিসির চেয়ারম্যান হওয়ার দিকে পা বাড়াতে পারেন।

শেয়ার করুন :