সৌরভ গাঙ্গুলীর আশ্বাস হলো ‘মিথ্যে’! সৌরভ গাঙ্গুলীর আশ্বাস হলো ‘মিথ্যে’! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)-এর প্রধান। ভারতের সাবেক এই অধিনায়ক বোর্ড প্রধান হওয়ার পর ক্রিকেটারদের বেতন কাঠামো নিয়ে নিশ্চয়তা দিয়েছিলেন। বলেছিলেন, স্থানীয় ক্রিকেটের বেতন কাঠামো উন্নত করা হবে, যার মধ্য দিয়ে ক্রিকেটারদের আয় বাড়বে।

 

কিন্তু সৌরভের আশ্বাস হয়ে গেছে মিথ্যে। ক্রিকেটারদের আয় তো বাড়েইনি, উল্টো অনেক ক্রিকেটারই নিজের প্রাপ্য অর্থটুকুই পান নি!

 

এমন খবর দিয়েছে টাইমস অব ইন্ডিয়া।

 

পত্রিকাটি বলছে, রঞ্জি ট্রফি এবং মুশতাক ট্রফি শেষ হওয়ার পরও অনেক ক্রিকেটার নিজেদের পরিশ্রমের অর্থ বুঝে পান নি। রঞ্জি ট্রফিতে ম্যাচ খেলা একজন ক্রিকেটার প্রতিদিন পান ৩৫ হাজার রুপি। আর মুশতাক ট্রফিতে দিনপ্রতি মেলে সাড়ে ১৭ হাজার রুপি।

 

টাইমস অব ইন্ডিয়া বলছে, তাঁরা বেশ কয়েকজন ক্রিকেটারের সাথে যোগাযোগা করেছে। যাঁরা বলেছেন, তাঁরা তাঁদের প্রতিযোগিতায় খেলা বাবদ টাকা পান নি।

 

মুম্বাই, মহারাষ্ট্র, বাংলা, ত্রিপুরাসহ বেশ কয়েক দলের ক্রিকেটারই ম্যাচ ফির টাকা পান নি বলে জানিয়েছেন। এর মধ্যে মহারাষ্ট্রের বিষয়টি জট পাকিয়েছে। এই রাজ্যকে নাকি বিসিসিআই কোনো টাকাই দিচ্ছে না!

 

রাজ্যের এক ক্রিকেটার বলছিলেন, ‘২০১৯-২০ মৌসুমের ম্যাচ ফি তো পাই-ই নি, এমনকি গেল তিন মৌসুমের লাভের কোনো অংশও পাওয়া যায় নি!’

 

যেসব ক্রিকেটার ম্যাচ ফির টাকা পান নি, তাঁরা দ্রুত টাকা যাতে প্রদান করা হয়, সেই দাবি জানিয়েছেন। তাঁরা বলছেন, করোনা পরিস্থিতির কারণে খেলা বন্ধ। ফলে ক্রিকেটারদের আয়ের পথও বন্ধ। এরকম অবস্থায় আগের ম্যাচ ফির টাকা না পাওয়ায় তাঁরা আছেন কঠিন অবস্থার মধ্যে।

 

জানতে চাইলে ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধামাল বলেন, ‘এটা (ম্যাচ ফি না পাওয়া) হয়তো কারিগরি কোনো ত্রুটির কারণে হয়ে থাকতে পারে। কয়েকটি রাজ্য থেকে আমরা হয়তো ইনভয়েস পাই নি। আবার হয়তো ইনভয়েসের সত্যতা যাচাইয়ে কোনো সমস্যা হয়েছে, না হলে সব ক্রিকেটারের ম্যাচ ফি পরিশোধ করা হয়েছে।’

 

তিনি দাবি করেন, রঞ্জি ট্রফিতে চ্যাম্পিয়ন হওয়ার সৌরাষ্ট্র আর রানার্সআপ হওয়া বাংলাকে তাঁদের পুরস্কারের টাকাও প্রদান করা হয়েছে।

শেয়ার করুন :