সৌদিতে জন্ম নেওয়া ফারাজ জিম্বাবুয়ে জাতীয় দলে! সৌদিতে জন্ম নেওয়া ফারাজ জিম্বাবুয়ে জাতীয় দলে! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: সৌদি আরবের জেদ্দায় জন্মগ্রহণকারী মোহাম্মদ ফারাজ আকরাম ডাক পেয়েছেন জিম্বাবুয়ের জাতীয় দলে। পাকিস্তান সফরের জন্য ঘোষিত ২০ সদস্যের দলে রাখা হয়েছে ২৭ বছর বয়সী এই অলরাউন্ডারকে।

 

চলতি মাসের শেষ দিকে পাকিস্তান সফরে যাবে জিম্বাবুয়ে। খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। ৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে হবে ওয়ানডে সিরিজ, যা আইসিসির ওয়ানডে সুপার লিগের অংশ। ৭ থেকে ১০ নভেম্বরের মধ্যে হবে টি-টোয়েন্টি সিরিজ।

 

ফারাজ আকরাম ২৪ বছর বয়সে প্রথম শ্রেণির ক্রিকেট শুরু করেন। ডানহাতি পেসার ও বাঁহাতি এই ব্যাটসম্যান খেলেছেন ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ। উইকেট নিয়েছেন ২৯টি, রান করেছেন ২৯১। লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন ৯টি। উইকেট ৭টি, রান করেছেন ২০২। পারফরম্যান্স খুব বেশি নজরকাড়া নয়। তবে সম্ভাবনার ঝলক আছে তাঁর মধ্যে।

 

জিম্বাবুয়ে দলের নেতৃত্বে আছেন চামু চিবাবা। বাংলাদেশ সফরে গেল মার্চে তাঁকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক করেছিল জিম্বাবুয়ে। কিন্তু চোটের কারণে ওই সিরিজে তিন ম্যাচের মধ্যে মাত্র একটিতে খেলতে পেরেছিলেণ চিবাবা।

 

ব্লেজিং মুজারাবানিও ডাক পেয়েছেন জিম্বাবুয়ে দলে। ২০১৭ সালের ডিসেম্বরে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত হওয়ার পরের বছর ১৮ ওয়ানডে ও ৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। এরপর ডানহাতি এই পেসার ‘কোলপাক চুক্তি’ করেছিলেন। খেলছিলেন যুক্তরাজ্যে, নর্দাম্পটনশায়ারে।

 

কিন্তু যুক্তরাজ্য ইউরোপিয়ান ইউনিয়ন থেকে সরে যাওয়ায় ২০২১ সাল থেকে এই চুক্তি বাতিল হচ্ছে। ফলে দলটি মুজারাবানিকে ছেড়ে দিয়েছে। দেশে ফিরেই জাতীয় দলে ডাক পেলেন ২৪ বছর বয়সী এই বোলার। দুই বছর পর দলে ফিরলেন তিনি।

 

এ বছরের শুরুতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে জিম্বাবুয়ের হয়ে নজরকাড়া পারফরম্যান্স ছিল মিলটন শুম্বার। এই বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার প্রথমবারের মতো ডাক পেয়েছেন জাতীয় দলে। যিনি মহামারির ধাক্কা আসার আগে সর্বশেষ খেলা ম্যাচে সেঞ্চুরি করেছিলেন।

 

অভিজ্ঞ পেসার কাইল জার্ভিস জায়গা পাননি দলে।

 

জিম্বাবুয়ে স্কোয়াড>>
চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এল্টন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, সিকান্দার রাজা, ক্রেইগ আরভিন, টিনাশে কামুনহুকামউই, ওয়েসলি মাধেভেরে, ওয়েলিংটন মাসাকাদজা, কার্ল মুম্বা, রিচমন্ড মুতুমবামি, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডনাল্ড টিরিপানো, শন উইলিয়ামস।

শেয়ার করুন :