সেরেনার স্বপ্নভঙ্গ, ফাইনালে ওসাকা-আজারেঙ্কা সেরেনার স্বপ্নভঙ্গ, ফাইনালে ওসাকা-আজারেঙ্কা – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: পারলেন না সেরেনা উইলিয়ামস। টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জেতা মার্গারেট কোর্টকে ছুঁতে প্রাণান্ত চেষ্টা করেছেন যুক্তরাষ্ট্রের এই তারকা; কিন্তু হয়নি। ইউএস ওপেনের সেমিফাইনালে ছয়বারের চ্যাম্পিয়ন সেরেনাকে হারিয়েছেন বেলারুশের তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কা।

 

আরেক সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের জেনিফার ব্রেডিকে হারান জাপানের তারকা নাওমি ওসাকা।

 

ইউএস ওপেনের নারী এককের ফাইনালে শনিবার তাই হবে ওসাকা-আজারেঙ্কা লড়াই।

 

নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোসে প্রথম সেটে দারুণ খেলেন ৩৮ বছর বয়সী সেরেনা উইলিয়ামস। কিন্তু পরের দুই সেটে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে সেরেনাকে উড়িয়ে দেন দু’বার অস্ট্রেলিয়ান ওপেনজয়ী আজারেঙ্কা।

 

লড়াইয়ের তৃতীয় সেটের শুরুতে পায়ের গোড়ালির সমস্যা ভুগতে দেখা যায় সেরেনাকে। প্রাথমিক চিকিৎসাও নেন তিনি। কিন্তু নিজের সেরা ফর্মে ফিরতে পারেন নি এই তারকা।

 

সাত বছর পর কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠা ভিক্টোরিয়া আজারেঙ্কা ১-৬, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে দেন সেরেনা উইলিয়ামসকে।

 

টেনিসে নারী এককে সাবেক এক নম্বর তারকা আজারেঙ্কা ২০১৭ সালে সন্তানের জন্ম দেন। পরে সংসারে জটিলতা দেখা দেয় তাঁর। সন্তানের দায়িত্ব নিয়ে আইনি ঝামেলায় জড়ান আজারেঙ্কা। এই কঠিন সময় পেরিয়ে কী অসাধারণভাবে ফিরে এসেছেন এই বেলারুশ তারকা।

 

সেরেনা উইলিয়ামস তাই প্রতিপক্ষকে বাহবা দিচ্ছেন অকুণ্ঠিতভাবে, ‘সত্যি কথা বলতে আমার ভেবে অবাক লাগে, এতকিছুর পরও সে কিভাবে এতটা ইতিবাচক থেকেছে! আমাদের সবার জন্যই এটা ভালো একটা শিক্ষা। জীবনে যাই ঘটুক না কেন, সামনে এগিয়ে যেতে হবে। আশা করি, সে তার স্বপ্নের পথে এগিয়ে যাবে।’

 

এদিকে, দিনের অপর সেমিফাইনালে নাওমি ওসাকা ৭-৬ (৭-১), ৩-৬, ৬-৩ গেমে জেনিফার ব্রেডিকে হারান নাওমি ওসাকা। লড়াইটা সহজ ছিল না তাঁর জন্য।

 

নাওমি ২০১৮ সালে ইউএস ওপেনের শিরোপা জয় করেন।

শেয়ার করুন :