সেই দুইয়েই আছেন সাকিব সেই দুইয়েই আছেন সাকিব – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: গেল বছর সাকিব আল হাসান যখন নিষিদ্ধ হন, তখন তিনি ছিলেন আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে দুইয়ে। গেল ২৮ অক্টোবর তার নিষেধাজ্ঞার শেষ দিন ছিল। এরপর আজ নতুন র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি, সেখানে আগের মতোই দুইয়ে অবস্থান সাকিবের।

 

নিষেধাজ্ঞা শেষে ক্রিকেটের মুক্ত হাওয়ায় ফিরে সাকিব আগের জায়গাই ফিরে পেলেন। টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

 

আইসিসির র‌্যাঙ্কিংয়ের নিয়ম অনুসারে, কোনো ক্রিকেটার এক বছর বা এর বেশি সময়ের জন্য নিষিদ্ধ হলে তাকে র‌্যাঙ্কিংয়ের বাইরে রাখা হয়। সাকিব এক বছরের জন্য নিষিদ্ধ হওয়ায় তাকে বাদ পড়তে হয় র‌্যাঙ্কিং থেকে।

 

সাকিবের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পর গেল বুধবার আইসিসি ওয়ানডে অলরাউন্ডারদের র‌্যাঙ্কিং হালনাগাদ করে। তাতে শীর্ষস্থান ফিরে পান সাকিব। এবার টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়েও ফিরলেন আগের অবস্থানেই।

 

সদ্যই শেষ হয়েছে পাকিস্তান ও জিম্বাবুয়ের টি-টোয়েন্টি সিরিজ। এরপরই আজ বুধবার টি-টোয়েন্টি অলরাউন্ডারদের নতুন র‍্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি।

মোহাম্মদ নবী ২৯৪ রেটিং পয়েন্ট নিয়ে আছেন শীর্ষে। সাকিবের পয়েন্ট ২৬৮।

 

সাকিবের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ছিলেন দুইয়ে। সাকিব ফেরায় ২২০ রেটিং পয়েন্ট নিয়ে তিনি এখন তিনে।

 

এদিকে, টি-টোয়েন্টির ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের মধ্যে সবার ওপরে লিটন দাস, তার র‌্যাঙ্কিং ২১। সাকিব আছেন ৪৯তম স্থানে।

 

এই সংস্করণে বোলারদের র‌্যাঙ্কিংয়ে সাকিব ২০তম, বাংলাদেশিদের মধ্যে শীর্ষে। মোস্তাফিজুর রহমান আছেন ৩১তম স্থানে।

শেয়ার করুন :