সুসংবাদ পেল পাকিস্তান সুসংবাদ পেল পাকিস্তান – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল পাকিস্তান সফরে যাবে কী-না, এ নিয়ে ছিল কিছুটা সংশয়, ধোঁয়াশা। দেশটির জাতীয় দল সরকারের অনুমতির অপেক্ষায় ছিল। সেই অপেক্ষা শেষ হয়েছে।

 

জিম্বাবুয়ে সরকার তাঁদের দলকে পাকিস্তান সফরে যেতে অনুমতি দিয়েছে। ফলে করোনাকালে ইংল্যান্ডের পর পাকিস্তানের মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

 

আগামী মাসেই জিম্বাবুয়ে দল পৌঁছাবে পাকিস্তানে। পৌঁছার তারিখ হতে পারে ২০ অক্টোবর। কোয়ারেন্টিনের আনুষ্ঠানিকতা শেষে সফরকারীরা স্বাগতিকদের সাথে খেলবে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি। সফরের জন্য দলও ঘোষণা করেছে জিম্বাবুয়ে।

 

টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তাঁরা লিখেছে, ‘অফিসিয়াল ঘোষণা! জিম্বাবুয়ে সরকার অক্টোবর-নভেম্বরে সীমিত ওভারের সিরিজের জন্য জিম্বাবুয়ে ক্রিকেট দলকে পাকিস্তান সফরের অনুমতি দিয়েছে।’

জিম্বাবুয়ে দল পাকিস্তান সফরে প্রথম খেলবে ওয়ানডে সিরিজ। তিন ম্যাচের সিরিজটি আইসিসির ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের অংশ। এটি ২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বও। ৩০ অক্টোবর প্রথম ম্যাচ, পরের দুটি হবে ১ ও ৩ নভেম্বর। সব ম্যাচ হওয়ার কথা মুলতানে।

 

টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ তিনটি হবে ৭, ৮ ও ১০ নভেম্বর। ভেন্যু রাখা হয়েছে রাওয়ালপিন্ডি।

 

মহামারির সংক্রমণ ঠেকাতে ‘জৈব-সুরক্ষিত বলয়ের (বায়ো-সিকিউরড বাবল)’ মধ্যে হবে সব ম্যাচ। মাঠে থাকবে না কোনোও দর্শক। জৈব-সুরক্ষা বলয় তৈরির জন্য পাকিস্তানের পক্ষ থেকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ও আইসিসির কাছে পরামর্শ চাওয়া হয়েছে।

 

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের আগে পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্ট ন্যাশনাল টি-২০ কাপ শুরু হবে। এটি হওয়ার কথা রাওয়ালপিন্ডি আর মুলতানে। এই টুর্নামেন্টকে ‘টেস্ট কেস’ হিসেবে নিয়ে জৈব-সুরক্ষা বলয়ের বিষয়টি নিশ্চিত করতে চায় পাকিস্তান।

 

এদিকে, পাকিস্তান সফরের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করে অনুশীলন শুরু করে দিয়েছে জিম্বাবুয়ে। এটি অবশ্য প্রাথমিক দল। এখান থেকেই ১৭ বা ১৮ সদস্যের দল যাবে পাকিস্তানে।

 

জিম্বাবুয়ের প্রাথমিক দল:
ফারাজ আকরাম, রায়ান বার্ল, রেগিস চাকাভা, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, চামু চিবাবা, এলটন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, কাইল জারভিস, লুক জঙ্গো, টিনাশে কামহুনুকামুয়ে, ওয়েজলি মাধেভেরে, টিমিসেন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, ব্র্যান্ডন মাভুতা, পিটার মুর, কার্ল মাম্বা, রিচমন্ড মুতুম্বামি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেলর, ডোনাল্ড তিরিপানো ও শন উইলিয়ামস।

শেয়ার করুন :