সাকিব ফিরছেন বিসিবির টি-টোয়েন্টি দিয়ে সাকিব ফিরছেন বিসিবির টি-টোয়েন্টি দিয়ে – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: সাকিব আল হাসানের ক্রিকেটহীন দিন ফুরাবার খুব বেশি বাকি নেই। আজ থেকে ঠিক ৯ দিন পর তিনি নিষেধাজ্ঞা থেকে হবেন মুক্ত। তবে আনুষ্ঠানিকভাবে ক্রিকেটে ফিরতে মধ্য নভেম্বর অবধি তাঁকে অপেক্ষা করতে হবে।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বর্তমানে জাতীয় ও এইচপি দলের ক্রিকেটারদের নিয়ে তিনটি দল গঠন করে একটি ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন করেছে। এ টুর্নামেন্ট শেষে মধ্য নভেম্বরে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্টের আয়োজন করবে বিসিবি। ওই টুর্নামেন্ট দিয়েই ক্রিকেটে ফিরবেন সাকিব।

 

বাঁহাতি অলরাউন্ডার বর্তমানে যুক্তরাষ্ট্রের উইসকনসিন রাজ্যের মেডিসন শহরে অবস্থান করছেন। সেখান থেকে টি-টোয়েন্টি টুর্নামেন্টের খোঁজখবর রাখছেন তিনি। একইসাথে চলছে নিজের ফিটনেস ঠিক রাখার কাজও।

 

সাকিব আল হাসান জুয়াড়ির প্রস্তাব পেয়ে সেটি আইসিসিকে না জানানোর কারণে গেল বছর এক বছরের নিষেধাজ্ঞার মধ্যে পড়েন। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৮ অক্টোবর। পর দিন থেকে সাকিব মুক্ত বিহঙ্গ।

 

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় টেস্ট দিয়ে ক্রিকেটে ফেরার আশায় ছিলেন সাকিব। কিন্তু সেই সফর স্থগিত হয়ে গেছে। সফরের জন্য নিজেকে প্রস্তুত করতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছিলেন এক সময়কার বিশ্বসেরা এই অলরাউন্ডার। বিকেএসপিতে করেন অনুশীলন। কিন্তু সফর না হওয়ায় ১ অক্টোবর ফের যুক্তরাষ্ট্রে উড়াল দেন তিনি।

 

সেখানে পরিবারের সাথে সময় কাটছে সাকিবের। চলছে ঘাম ঝরানো অনুশীলনও। তাঁর স্ত্রী উম্মে আহমেদ শিশির ফেসবুকে একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, বাড়ির সামনে সবুজ ঘাসে ঢাকা লনে ঘাস কাটার মেশিন দিয়ে ঘাস কাটছেন সাকিব। ছবির সঙ্গে সাকিবের স্ত্রী ইংরেজিতে যা লিখেছেন, এর বাংলা অর্থ দাঁড়ায়, ‘ফিটনেস ধরে রাখার কাজ চলছে।’

 

সাকিব দৌড়, সাঁতার, ভারোত্তলন তথা ব্যায়ামের মাধ্যমে নিজের ফিটনেস ঠিক রাখার কাজ করছেন। জাতীয় দলের ট্রেনার যে প্রেসক্রিপশন বাতলে দিয়েছেন, সে অনুসারেই কাজ করছেন তিনি। বিসিবির টি-টোয়েন্টি টুর্নামেন্টে চোখ রেখেই তাঁর ঘাম ঝরানো।

 

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, সাকিব সর্বশেষ যখন তাঁর সাথে ফোনে কথা বলেছেন, তখন টুর্নামেন্টের বিষয়ে খোঁজখবর নিয়েছেন।

শেয়ার করুন :