সাকিব ফিরছেন অনুশীলনে সাকিব ফিরছেন অনুশীলনে – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: সাকিব আল হাসান বর্তমানে ক্রিকেট থেকে নিষিদ্ধ। ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে সেটা আইসিসির দুর্নীতি দমন বিভাগকে না জানানোর কারণে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন তিনি। তাঁর সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৯ অক্টোবর।

 

তবে শেষ সময় অবধি অপেক্ষা রাজি নন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হলেই যাতে মাঠে ফিরতে পারেন, সেজন্য আগে থেকেই ফিটনেস ঠিক করার লড়াই শুরু করতে চান তিনি। এ জন্য সেপ্টেম্বরের শুরুর দিকে বিকেএসপিতে অনুশীলন করতে চান সাকিব।

 

বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন একসময়ের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেখানে তাঁর স্ত্রী দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন। স্ত্রী আর দুই মেয়েকে নিয়ে যুক্তরাষ্ট্রের ম্যাডিসন শহরে আনন্দে-হিল্লোলে কাটছে সাকিবের দিন।

 

সেপ্টেম্বরের শুরুর দিকে এই তারকা দেশে ফিরবেন, এরপর ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন করবেন বিকেএসপিতে। এমনটাই জানিয়েছেন বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন।

 

তিনি বলেন, ‘সাকিব সেপ্টেম্বরের শুরুর দিকে আসবে। বিকেএসপিতে অনুশীলন করবে।’

 

‘যেহেতু এখানে বিভিন্ন ধরনের সুযোগ–সুবিধা আছে, কোচ আছেন। ক্রিকেটের বাইরেও অন্য কোচরা আছেন, যাঁরা তার ফিটনেসের ব্যাপারে সাহায্য করতে পারবেন। সেখানেই অনুশীলনটা করবে। আমার সঙ্গে এভাবেই কথা হয়েছে সাকিবের।’

 

সাকিবকাণ্ডে গেল বছর ঝড় ওঠেছিল ক্রিকেটাঙ্গনে। জুয়াড়ির প্রস্তাব একাধিকবার পেয়েও তিনি সেটা আইসিসিকে জানান নি। এ ভুলের শাস্তি হিসেবে আইসিসি তাঁকে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছরের জন্য নিষিদ্ধ করে।

শেয়ার করুন :