সাকিবের ‘অনুপ্রেরণা’ মেসি সাকিবের ‘অনুপ্রেরণা’ মেসি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: দু’জন দুই মেরুর বাসিন্দা। একজন ফুটবল জগতে ‘ম্যাজিশিয়ান’, অন্যজন ক্রিকেটের ‘জাদুকর’। বলা হচ্ছে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি আর বাংলাদেশের তারকা সাকিব আল হাসানের কথা।

 

হঠাৎ এ দু’জনের প্রসঙ্গ কেন?

 

এর কারণ সাকিবের একটি মন্তব্য। বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞায় থাকা সাকিব বলেছেন, একটি বিশেষ ক্ষেত্রে তিনি মেসির কাছ থেকে অনুপ্রেরণা নেন।

 

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ সাকিব আল হাসানের তিন পর্বের একটি সাক্ষাৎকার প্রকাশ করেছে। ধারাভাষ্যকার হার্শা ভোগলে নিয়েছেন আড্ডার চলের সাক্ষাৎকারটি।

 

এবার বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ স্থগিত

 

এ সাক্ষাৎকারের একপর্যায়ে উপমহাদেশে ভক্ত-সমর্থকদের চাপ বা প্রত্যাশার বিষয়টি টানেন হার্শা। ভারতে শচীন টেন্ডুলকার কিংবো সৌরভ গাঙ্গুলিকে ঘিরে যেমন উন্মাদনা, বাংলাদেশে কী সাকিবকে ঘিরে তেমনই? বিষয়টি সাকিব কিভাবে দেখেন?

 

লিওনেল মেসির দারুণ ভক্ত সাকিব নিজের মন্তব্যেও টানলেন আর্জেন্টাইন তারকাকে।

 

সাকিব বলেন, ‘আমি মেসির ভক্ত। আমি যখন তাঁর খেলা দেখি, তখন অনেক প্রত্যাশা নিয়ে দেখি। যখনই সে খারাপ খেলে, আমার মনে হয় মেসি কেন ভালো খেলতে পারছে না! আমি মনে করি, ঠিক এভাবেই দেশের মানুষও চায় আমি সবসময় ভালো খেলি। আমি খারাপ খেললেও দেশের মানুষ সেভাবেই চিন্তা করে, যেভাবে মেসি খারাপ খেললে আমি চিন্তা করি। এভাবেই আমি অনুপ্রেরণা নিই। আমি এটাকে ইতিবাচকভাবেই দেখি। ভক্তদের আকাশচুম্বী প্রত্যাশাই আমাকে উজ্জীবিত রাখে।’

 

সমর্থকদের বিষয়টি ‘দায়িত্ব’ও মনে করছেন সাকিব, ‘এটা (সমর্থকদের সামলানো) অনেক বড় দায়িত্বের ব্যাপার। ভক্তদের প্রত্যাশাও থাকে অনেক। তবে এটা আমাকে প্রেরণা দেয়।’

শেয়ার করুন :