সাকিবকে ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন সাকিবকে ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: ক্রিকেটের ‘বাইবেল’ খ্যাত ম্যাগাজিন উইজডেনের বিশ্লেষণে চলতি শতাব্দীর ‘দ্বিতীয় সেরা’ ওয়ানডে এবং ‘ষষ্ঠ সেরা’ টেস্ট ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। এজন্য বিশ্বসেরা এই অলরাউন্ডারকে অভিনন্দন জানিয়েছেন ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।

 

উইজডেন ক্রিকেট মান্থলি ১৯৭৯ সালে যাত্রা শুরু করে। বিখ্যাত এই ক্রিকেট সাময়িকী যৌথভাবে পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ‘ক্রিকভিজ’র সঙ্গে গবেষণা করে শতাব্দীর সেরা ক্রিকেটারদের নির্বাচিত করেছেন। টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরম্যাটে আলাদাভাবে ১০ জন করে ৩০ জনকে নির্বাচন করা হয়েছে। উইজডেন ক্রিকেট মান্থলি জুলাই সংখ্যায় শতাব্দী সেরা ক্রিকেটারদের তালিকা প্রকাশ পেয়েছে।

 

তালিকায় দেখা যাচ্ছে, বাংলাদেশের সাকিব আল হাসান টেস্ট ক্রিকেটে ৮৪.২ পয়েন্ট পেয়ে শতাব্দীর ষষ্ঠ সেরা নির্বাচিত হয়েছেন। ওয়ানডে ক্রিকেটে ২০.৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় সেরা বা প্রভাব রাখা ক্রিকেটার হয়েছেন বাঁহাতি অলরাউন্ডার সাকিব।

 

আরো পড়ুন:

শতাব্দীর ‘দ্বিতীয় সেরা’ ক্রিকেটার সাকিব

 

সাকিব আল হাসানকে অভিনন্দন জানিয়ে এক বার্তায় ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, ‘‘ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন ‘উইজডেন’-এর গবেষণায় একুশ শতাব্দীর দ্বিতীয় সেরা ওয়ানডে ক্রিকেটার হিসেবে নির্বাচিত হওয়ায় বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে আমি আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাচ্ছি। কোভিড- ১৯ এর এই দুঃসময়ে এটি অত্যন্ত বড় সুখবর। এটি আমাদের জন্য অনেক বড় অর্জন। সাকিবের এ অর্জনের মধ্যে দিয়ে বিশ্ব ক্রিকেটে বাংলাদেশের অবস্থান আরও সুদৃঢ় হলো। আমি আশা করি, সাকিব অচিরেই মাঠে ফিরে বরাবরের ন্যায় দুদান্ত নৈপুণ্য প্রদর্শন করবেন।’’

 

‘‘আমি আশা করি, সাকিব আল হাসান তার সাফল্যের এ ধারাবাহিকতা ভবিষ্যতেও অক্ষুণ্ণ রাখবেন। সাকিব তাঁর মেধা, যোগ্যতা, পরিশ্রম ও চেষ্টার ফলে আজকের এ অবস্থানে আসতে পেরেছেন।’’

শেয়ার করুন :