সমুদ্রে ডুবে মারা গেলেন দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন সমুদ্রে ডুবে মারা গেলেন দুই বারের বিশ্বচ্যাম্পিয়ন – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: সমুদ্রে ডুবে প্রাণ হারিয়েছেন দুই বারের স্নোবোর্ড বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার অ্যালেক্স পুলিন। দেশটির গোল্ড কোস্টে মাছ ধরতে গিয়ে মারা গেছেন তিনি। তাঁর বয়স হয়েছিল মাত্র ৩২ বছর।

 

অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম জানিয়েছে, পাম বিচের কাছে কৃত্রিম প্রবালপ্রাচীরের খাদে মাছ ধরতে যান অ্যালেক্স পুলিন। কিন্তু সাথে করে কোনো অক্সিজেন মাস্ক নেননি তিনি। বুধবার স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটের দিকে দুর্ঘটনায় পতিত হন অ্যালেক্স।

 

পুলিশ জানিয়েছে, একটি স্নোরকেলের উপর অচেতন অবস্থায় পড়ে ছিলেন অ্যালেক্স পুলিশ। পরে সেখানকার এক ডুবুরি তাঁকে দেখতে পেয়ে লাইফগার্ডে খবর দেন। যতোক্ষণে অ্যালেক্সকে উদ্ধার করা হয়, ততোক্ষণে তিনি না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন।

 

পুলিশ বলছে, সাথে অক্সিজেন মাস্ক থাকলে হয়তো বিপদে পড়তে হতো না অ্যালেক্স পুলিনকে।

 

‘আরেকজন ডাইবার তাঁকে অচেতন দেখতে পেয়ে লাইফগার্ডে খবর দেন। লাইফগার্ডের সদস্যরা সর্বাত্মক চেষ্টা করেছেন, কিন্তু ব্যর্থ হয়েছেন। অ্যালেক্স পুলিশ অক্সিজেন মাস্ক নিয়ে গেলে এমন মর্মান্তিক দুর্ঘটনা হয়তো ঘটতো না।’

 

এদিকে,অ্যালেক্স পুলিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে অস্ট্রেলিয়া স্নোবোর্ড স্পোর্টস কমিটি। তাঁরা বলছে, ‘এটা বড় শূন্যতা। অ্যালেক্স পুলিনের পরিবার, তাঁর স্বজন, সতীর্থ, সমর্থক সবার প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি। তিনি আমাদের স্নোবোর্ড অঙ্গনে ভালোবাসার মানুষ ছিলেন। আমরা তাঁকে ভীষণ মিস করবো।’

 

অ্যালেক্স পুলিশ অস্ট্রেলিয়ায় ‘চাম্পি’ নামে খ্যাত ছিলেন। তিনি ২০১১ সাল ও ২০১৩ সালে স্নোবোর্ড প্রতিযোগিতায় বিশ্বচ্যাম্পিয়ন হন, জয় করেন দুটি স্বর্ণ। ২০১৪ সালের শীতকালীন অলিম্পিকে অস্ট্রেলিয়ার পতাকার ভার ছিল পুলিনের হাতে।

 

বড় অকালেই চলে গেলেন তিনি।

শেয়ার করুন :