শ্রীলঙ্কা সিরিজের আগে ডিপিএল আয়োজন জরুরি: রাজিন সালেহ শ্রীলঙ্কা সিরিজের আগে ডিপিএল আয়োজন জরুরি: রাজিন সালেহ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: করোনার প্রাদুর্ভাবে থমকে দাঁড়িয়েছিল বিশ্ব, থমকে গিয়েছিল বিশ্বের ক্রীড়াঙ্গনও। মানুষের জীবনও হয়ে উঠেছিল দুর্বিষহ। করোনার প্রাদুর্ভাব না কমলেও ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফেরার চেষ্টা চলছে সবখানে। বিশ্ব ক্রীড়াঙ্গনেও ফিরছে ব্যস্ততা।

 

দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট, যার হাওয়া এসে লেগেছে বাংলাদেশের ক্রিকেটেও। করোনাকালে কয়েক মাস ঘরবন্দী সময় কাটিয়ে মুশফিক-মুমিনুলরা ফিরেছেন তাঁদের প্রিয় মাঠে। ব্যক্তিগত অনুশীলনের মাধ্যমে করোনা পরবর্তী ক্রিকেটের জন্য নিজেদের প্রস্তুত করছেন মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুল কায়েসরা।

 

এই প্রস্তুতি মাঠের ক্রিকেটে কতোটা প্রভাব ফেলতে পারে, তা জানতে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে ঢাকা প্রিমিয়ার লিগ বা ডিপিএল ২০১৯-২০ আয়োজন করাটা জরুরি বলে মনে করেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক রাজিন সালেহ।

 

আগামী সেপ্টেম্বরে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে কথাবার্তা চলছে। তিনটি টেস্ট ম্যাচের সাথে টি-টোয়েন্টি সিরিজও সেখানে খেলতে পারেন তামিমরা। তবে দিনক্ষণ কিছুই চূড়ান্ত হয় নি এখনও।

 

লঙ্কা সফরের কথাবার্তার মধ্যে রাজিন সালেহ ডিপিএলকেও গুরুত্ব দিচ্ছেন। তাঁর মতে, টানা কয়েক মাস আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে থাকার পর হুট করে সেখানে ফেরা কঠিন। এক্ষেত্রেই তিনি চাইছেন আগে ডিপিএল মাঠে গড়াক। যাতে ক্রিকেটাররা দীর্ঘ বিরতির ধাক্কা কাটিয়ে নিজেদের মানিয়ে নিতে পারেন।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম’র সাথে আলাপকালে রাজিন সালেহ বলছিলেন, ‘ক্রিকেট আসলে মেন্টাল গেইম, ব্যাট-বলের খেলা। আপনি যতোই ফিটনেস নিয়ে কাজ করেন না কেন, ফিটনেস ঠিক রাখেন না কেন, আসল কাজটা করতে হবে মাঠে। প্লেয়ারদের খেলা হচ্ছে মাঠে। একজন প্লেয়ার যখন ঠিকমতো নামতে পারবে না, ব্যাট করতে পারবে না, তখন মাঠে পারফর্ম করাটা কঠিন হয়ে যাবে। আর চার-পাঁচ মাস পরে মাঠে এসে পারফর্ম করাটা অনেক কঠিন হয়ে যাবে। বিশেষ করে ব্যাটসম্যানদের জন্য কাজটা কঠিন।’

 

‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড যদি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার চিন্তা ভাবনা করে থাকে, তাহলে ঢাকা প্রিমিয়ার লিগটা শুরু করা খুব জরুরি । তাহলে ক্রিকেটাররা বুঝতে পারবে খেলার জন্য কতোটুকু প্রস্তুত আছে তারা, আর আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুতি নেওয়ার সুবর্ণ একটা সুযোগ হয়ে যাবে এটা (ডিপিএল)।’

শেয়ার করুন :