শ্রীলঙ্কা সফরে ‘যাচ্ছে’ বাংলাদেশ! শ্রীলঙ্কা সফরে ‘যাচ্ছে’ বাংলাদেশ! – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: চলতি জুলাই মাসে বাংলাদেশ জাতীয় দলের থাকার কথা ছিল শ্রীলঙ্কায়। সেখানে তিনটি টেস্ট ম্যাচ খেলার কথা ছিল মুমিনুল হকদের। ম্যাচ তিনটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

 

কিন্তু আরো কয়েকটি সিরিজের মতো শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজটিও করোনার কারণে স্থগিত হয়ে যায় গেল জুনের শেষ দিকে। উভয় দেশের ক্রিকেট বোর্ডের সমঝোতায় স্থগিত হয় সিরিজটি।

 

বাংলাদেশ এখন সেই সিরিজটি খেলতে চায়। শ্রীলঙ্কার পরিস্থিতি ভালো হওয়ায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখন সেখানে সফরের বিষয়ে কথাবার্তা চালিয়ে যাচ্ছে। সফরটি আগামী সেপ্টেম্বরে হতে পারে।

 

এদিকে, আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও স্থগিত হয়ে যায় করোনা কারণে। বিসিবি এখন আয়ারল্যান্ড বোর্ডকে সিরিজ খেলার বিষয়ে রাজি করাতে চেষ্টা করছে।

 

সংবাদমাধ্যমকে যেমনটি বলছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ‘আমরা এখন অগ্রাধিকার ভিত্তিতে শ্রীলঙ্কা সিরিজ খেলতে চাই। যেহেতু শ্রীলঙ্কার পরিস্থিতি ভালো, সেখানে খেলা যেতে পারে। সেরা বিকল্প শ্রীলঙ্কা সফর। আর আয়ারল্যান্ড বোর্ডকে রাজি করানো গেলে ভালো হবে। আয়ারল্যান্ডের করোনা পরিস্থিতি এবং যে সময় তারা হোস্ট করতে পারবে তখন আবহাওয়া কেমন থাকে তার ওপর অনেক কিছু নির্ভর করবে।’

 

‘এ মুহূর্তে আমি সময় উল্লেখ করতে চাচ্ছি না। তবে ওরা (শ্রীলঙ্কা) কখন স্লট দিতে পারবে, আমরা ভালোভাবে প্রস্তুত হয়ে যেতে পারবো, সে অনুযায়ী সূচি ঠিক করা হবে। অক্টোবরে শ্রীলঙ্কার অন্য কমিটমেন্ট আছে। সেক্ষেত্রে আমরা চেষ্টা করবো আগে আগে যেতে। কারণ আমাদেরও ঘরোয়া ক্রিকেট দ্রুত শুরু করতে হবে। আন্তর্জাতিক সূচি নিশ্চিত হওয়ার পর ঘরোয়া খেলার সময় ঠিক করে ফেলবো।’

 

নিজাম উদ্দিন চৌধুরী যোগ করেন, ‘শ্রীলঙ্কার সঙ্গে নিয়মিত যোগাযোগ হচ্ছে। আমরা আমাদের সুবিধামতো সময় দেখছি। শ্রীলঙ্কা সিরিজ শেষ করে ঘরোয়া সিরিজ শুরু করার টার্গেট। পরিস্থিতি অনুকূলে থাকলে অক্টোবরে ঘরোয়া ক্রিকেট শুরু করা যাবে।’

 

বিসিবি এখন শ্রীলঙ্কা সফর নিয়েই মনোযোগী। ওই সফর শেষে দেশে ঢাকা প্রিমিয়ার লিগ এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ আয়োজনে তোড়জোড় শুরু করা হবে।

 

প্রসঙ্গত, করোনার কারণে এ বছরের এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, বাংলাদেশের পাকিস্তান সফর, নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত হয়ে গেছে। আইসিসির সূচিতে বাংলাদেশের জন্য চলতি বছর আর কোনো সিরিজ নেই। এখন দ্বিপাক্ষিক সমঝোতায় সিরিজ খেলার চেষ্টা করতে হবে বাংলাদেশকে।

শেয়ার করুন :