শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী তারকাকে ডাকলো পুলিশ শ্রীলঙ্কার বিশ্বকাপজয়ী তারকাকে ডাকলো পুলিশ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: একটি অভিযোগকে ঘিরে শ্রীলঙ্কার ক্রিকেটে যেন তালগোল পাকিয়ে গেছে। দেশটির সাবেক ক্রীড়ামন্ত্রী মানিন্দানন্দ আলুথগামাগের অভিযোগ, ২০১১ বিশ্বকাপের ফাইনাল ছিল পাতানো। এই অভিযোগকে ঘিরে তদন্তে নেমেছে দেশটির পুলিশ। তদন্তের জন্য বক্তব্য জানতে শ্রীলঙ্কার ১৯৯৬ বিশ্বকাপজয়ী তারকা অরবিন্দ ডি সিলভাকে ডেকে পাঠানো হয়েছে।

 

কয়েক দিন আগে শ্রীলঙ্কার সাবেক ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ আলুথগামাগে অভিযোগ তুলে বলেন, ‘২০১১ বিশ্বকাপ আমরা বিক্রি করে দিয়েছিলাম।’

 

তাঁর অভিযোগ, ওই বিশ্বকাপ ফাইনালে ভারতের বিপক্ষে শ্রীলঙ্কার হেরে যাওয়ার বিষয়টি ছিল পাতানো।

 

এমন অভিযোগ ওঠার পর শ্রীলঙ্কার ওই সময়কার অধিনায়ক কুমার সাঙ্গাকারা আর ব্যাটিংস্তম্ভ মাহেলা জয়াবর্ধনে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তাঁরা সাবেক ক্রীড়ামন্ত্রীর কাছে প্রমাণ দাবি করেন।

 

১৯৯৬ বিশ্বকাপজয়ী তারকা অরবিন্দ ডি সিলভা ‘ক্রিকেটের স্বার্থে’ এবং ভারতীয় গ্রেট শচীন টেন্ডুলকারের একমাত্র বিশ্বকাপ জয়ের ‘মহিমাকে অক্ষুণ্ন রাখতে’ অভিযোগটি তদন্তের দাবি জানান।

 

শ্রীলঙ্কার পত্রিকা ডেইলি মিরর জানায়, শ্রীলঙ্কার পুলিশও অভিযোগের তদন্ত শুরু করেছে। এজন্য বক্তব্য জানতে অরবিন্দ ডি সিলভাকে ডেকে পাঠিয়েছে দেশটির পুলিশের বিশেষ তদন্ত বিভাগ। আগামীকাল মঙ্গলবার তাঁর বক্তব্য নেওয়া হবে।

 

সাবেক ক্রীড়ামন্ত্রী ২০১১ বিশ্বকাপ পাতানো বলে আইসিসিতে অনেক আগেই অভিযোগ করেছিলেন। এবার অভিযোগের একটি কপি তিনি দিয়েছে লঙ্কান পুলিশকেও।

 

২০১১ বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কা আগে ব্যাট করে ৬ উইকেটে করে ২৭৪ রান। সেঞ্চুরি করেন জয়াবর্ধনে। ভারত ১০ বল আর ৬ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায়। সর্বোচ্চ ৯৭ রান করেন গৌতম গম্ভীর, অধিনায়ক এম এস ধোনি করেন ৯১* রান।

শেয়ার করুন :