শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ শিরোপার আরো কাছে রিয়াল মাদ্রিদ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: রিয়াল মাদ্রিদ ছুটছেই। লা লিগায় নিজেদের ৩৪তম শিরোপাস্বপ্নে বিভোর দলটি আর মাত্র ২ পয়েন্ট দূরে।

 

কাল রাতে গ্রানাডাকে তাঁদের মাঠ এস্তাদিও নুয়েভো লস কারমেনেসে ২-১ গোলে হারিয়ে নিজেদের কাজটুকু খানিকটা এগিয়ে রেখেছে রিয়াল মাদ্রিদ। শেষ দুই রাউন্ডে দুই পয়েন্ট পেলেই অন্য কোনো হিসেবনিকেশ ছাড়াই শিরোপা নিশ্চিত করবে জিনেদিন জিদানের দল।

 

এই জয়ে লিগে শীর্ষে থাকা রিয়ালের পয়েন্ট ৩৬ ম্যাচে ৮৩। দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার পয়েন্ট ৩৬ ম্যাচে ৭৯। বার্সা থেকে ৪ পয়েন্ট এগিয়ে রিয়াল।

 

করোনার বিরতি শেষে লা লিগা শুরু হওয়ার পর থেকে দুর্দান্ত ফর্মে আছে স্পেনের সফলতম দল রিয়াল মাদ্রিদ। ৯ ম্যাচ খেলে জিতেছে প্রত্যেকটিতেই।

 

গত রাতে রিয়াল মাদ্রিদ যেভাবে শুরু করেছিল, তাতে মনে হচ্ছিল গোলের বন্যা বয়ে যাবে। ম্যাচের ১৬ মিনিটের মধ্যেই দুই গোলে এগিয়ে যায় তাঁরা। অথচ বাকি সময়ে আর কোনো গোল করতে পারে নি!

 

ম্যাচের ১০ম মিনিটে দারুণ দক্ষতায় রিয়ালকে এগিয়ে দেন ফরাসি লেফটব্যাক ফারল্যান্ড মেন্ডি। বাঁ প্রান্ত দিয়ে এগিয়ে ডি-বক্সের সামনে গিয়ে আচমকা বল লম্বা করে বাড়িয়ে দেন। সাথে সাথে চিতা বাঘের ক্ষিপ্রতায় ছুটে গিয়ে জোরালো শটে গোল করেন মেন্ডি।

 

রিয়াল মাদ্রিদের হয়ে মেন্ডির এটা প্রথম গোল। গেল বছরের জুনে লিওঁ থেকে রিয়ালে যোগ দিয়েছিলেন তিনি।

 

১৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জিদানের শিষ্যরা। ডান প্রান্ত থেকে লুকা মদ্রিচের বাড়ানো ক্রস ধরে ডি-বক্সে ঢুকে পড়েন করিম বেনজেমা। এরপর গ্রানাডার ডিফেন্ডারকে কাটিয়ে বুলেট গতির শটে জাল কাঁপিয়ে দেন এই ফরাসি ফরোয়ার্ড।

 

লিগে এটি করিম বেনজেমার ১৯তম গোল; রিয়ালের হয়ে সর্বোচ্চ।

 

২ গোলে পিছিয়ে থাকা গ্রানাডা দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে। সুফলও পায় তাঁরা। ৫০তম মিনিটে মাঝমাঝে বলের নিয়ন্ত্রণ হারান কাসেমিরো। গ্রানাডার মিডফিল্ডার এররেরা বল পেয়ে বাড়িয়ে দেন দারউইন মাচিসের দিকে। ভেনেজুয়েলার এই উইঙ্গার নিচু শট নেন, বল রিয়ালের গোলরক্ষক থিবো কোর্তোয়ার দুই পায়ের ফাঁক গলে জাল খুঁজে নেয়।

 

ঠিক ৫০৭ মিনিট পর গোল হজম করলেন রিয়ালের এই গোলরক্ষক। আর পাঁচ ম্যাচ পর বল ঢুকলো রিয়ালের জালে!

 

এরপর মরিয়া হয়ে ওঠে গ্রানাডা। রিয়ালের রক্ষণে সৃষ্টি করে চাপ। ৮৫তম মিনিটে গ্রানাডাকে গোলবঞ্চিত করেন রিয়াল অধিনায়ক সের্জিও রামোস। স্প্যানিশ ফরোয়ার্ড আন্তোনিনের হাফ-ভলি কোর্তোয়া ঝাঁপিয়ে ঠেকান। কিন্তু আলগা বল সতীর্থের পা ঘুরে পেয়ে যান নাইজেরিয়ান মিডফিল্ডার রেমন আজিজ। তিনি নেন শট। গোললাইন থেকে বল ফিরিয়ে রিয়ালকে পূর্ণ ৩ পয়েন্ট এনে দেন রামোস।

 

আগামী বৃহস্পতিবার ভিয়ারিয়ালের বিপক্ষে নিজেদের মাঠে লড়বে রিয়াল মাদ্রিদ। জয় পেলেই শিরোপার উল্লাসে মাতবে সর্বশেষ ২০১৭ সালে লিগজয়ীরা।

শেয়ার করুন :