শতাব্দীর ‘দ্বিতীয় সেরা’ ক্রিকেটার হয়ে যা বললেন সাকিব শতাব্দীর ‘দ্বিতীয় সেরা’ ক্রিকেটার হয়ে যা বললেন সাকিব – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: একুশ শতকের ‘দ্বিতীয় সেরা’ ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। ওয়ানডে ক্রিকেটের ক্ষেত্রে তিনি এ স্বীকৃতি পেয়েছেন। আর টেস্ট ক্রিকেটে শতাব্দীর ষষ্ঠ সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

 

‘ক্রিকেটের বাইবেল’ হিসেবে খ্যাত বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন ক্রিকেট মান্থলি যৌথভাবে পরিসংখ্যান বিশ্লেষক সংস্থা ‘ক্রিকভিজ’র সঙ্গে গবেষণা করে শতাব্দীর সেরা ক্রিকেটার নির্বাচন করেছে। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আলাদাভাবে ১০ জন করে ৩০ জন ক্রিকেটার নির্বাচন করা হয়েছে।

 

তাঁরা অবশ্য ‘সেরা’ না বলে ‘মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার’ উল্লেখ করেছে। মূলত ম্যাচে কোন ক্রিকেটার কতোটা প্রভাব রাখেন, সে হিসেবেই করা হয়েছে তালিকা।

 

শতাব্দীর ‘দ্বিতীয় সেরা’ ক্রিকেটার সাকিব

 

অসাধারণ এই স্বীকৃতি পেয়ে সাকিব আল হাসান আনন্দিত। নিজের ফেসবুক পেইজে এ বিষয়ে একটি পোস্ট দিয়েছেন তিনি।

 

সাকিব লিখেছেন, ‘সেরা খেলোয়াড়দের একজন হিসেবে এই মর্যাদাপূর্ণ তালিকায় দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। শতাব্দীর সবচেয়ে মূল্যবান ক্রিকেটারদের তালিকায় আমাকে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় ও টেস্ট ক্রিকেটে ষষ্ঠ স্থানে নির্বাচিত করায় ক্রিকেটের বাইবেলখ্যাত ম্যাগাজিন উইজডেনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।’

শেয়ার করুন :