লেভানদোভস্কি যেন ‘গোলমেশিন’! লেভানদোভস্কি যেন ‘গোলমেশিন’! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: লিগে সর্বোচ্চ ৩১ গোল। আর মৌসুমে ৪০ ম্যাচে ৪৬ গোল। রবের্ত লেভানদোভস্কিকে ‘গোলমেশিন’ না বলে উপায় কী!

 

বায়ার্ন মিউনিখের এই স্ট্রাইকার মাঠে নামলেই করছেন গোল। সতীর্থতরা তাই তাঁকে ভালোবেসে বলছেন ‘লেভানগোলস্কি’!

 

বায়ার্নের মিডফিল্ডার আলুঁস ডেভিসের মতে, লেভানদোভস্কি এখন ‘বিশ্বের সেরা স্ট্রাইকার’।

 

চলতি মৌসুমটা রীতিমতো অবিশ্বাস্য রকমের দুর্দান্ত যাচ্ছে পোল্যান্ডের স্ট্রাইকার লেভানদোভস্কির। প্রতিপক্ষ যেই হোক, গোল করাটা মিস করছেন না বায়ার্নের অন্যতম এই ভরসা।

 

করোনা মহামারির কারণে বেশ কিছুদিন জার্মানির বুন্ডেসলিগা বন্ধ ছিল। কিন্তু বিরতি শেষে লিগ যখন শুরু হলো, দেখা গেল লেভানদোভস্কির কোনো ছন্দপতন হয়নি।

 

এই যেমন, কাল রাতে তাঁর একমাত্র গোলেই ভার্ডার ব্রেমেনকে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই বুন্ডেসলিগায় টানা অষ্টম শিরোপা নিশ্চিত করেছে বায়ার্ন মিউনিখ।

 

Read More:

টানা অষ্টমবারের মতো বায়ার্নের শিরোপা উৎসব!

 

লিগে এবার ৩১ গোল নিয়ে সর্বোচ্চ গোলদাতা লেভানদোভস্কি। জার্মানির শীর্ষ এই লিগে একক মৌসুমে যা কোনো বিদেশি ফুটবলারের সর্বোচ্চ! এর আগে ২০১৬-১৭ মৌসুমে বরুশিয়া ডর্টমুন্ডের হয়ে ৩১ গোল করে রেকর্ড গড়েন বর্তমানে আর্সেনালে খেলা পিয়েরে-এমেরিক অবামেয়াং। লিগে বায়ার্নের দুটি ম্যাচ বাকি। লেভানদোভস্কির সামনে তাই রেকর্ডটা একা নিজের করে নেওয়ার সুযোগ আছে।

 

 

চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ৪০ ম্যাচে লেভানদোভস্কির গোল সংখ্যা ৪৬টি। দলের সবশেষ ১০ ম্যাচে করেছেন ৯ গোল।

 

কাল রাতে বায়ার্ন শিরোপা নিশ্চিত করার পর মিডফিল্ডার ডেভিসের মুখে শুধুই লেভানদোভস্কির স্তুতি, “আমরা তাকে ডাকি ‘লেভানগোলস্কি।’ সেরা স্ট্রাইকার সে, বিশ্বের সেরা। এক মৌসুমে ৩১ গোল করা অবিশ্বাস্য!”

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :