লিভারপুলকে হারিয়ে শিল্ড জিতলো আর্সেনাল লিভারপুলকে হারিয়ে শিল্ড জিতলো আর্সেনাল – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: প্রিমিয়ার লিগ এবং এফএ কাপে চ্যাম্পিয়ন হওয়া দুই দলের লড়াই। তাতে লিগ চ্যাম্পিয়ন লিভারপুলকে টাইব্রেকারে হারিয়ে কমিউনিটি শিল্ড জিতে নিয়েছে এফএ কাপ চ্যাম্পিয়ন আর্সেনাল।

 

ওয়েম্বলি স্টেডিয়ামে কাল রাতে হওয়া ম্যাচটি নির্ধারিত সময়ে ছিল ১-১ গোল সমতায়। পরে টাইব্রেকারে লিভারপুলকে ৫-৪ গোলে হারায় আর্সেনাল।

 

এ নিয়ে কমিউনিটি শিল্ডে ১৬তম শিরোপা জিতলো আর্সেনাল। ২১ শিরোপা নিয়ে প্রতিযোগিতার শীর্ষ সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড। ১৫ শিরোপা নিয়ে তৃতীয় লিভারপুল।

 

কমিউনিটি শিল্ডে এর আগে তিনবার মুখোমুখি হয়েছিল লিভারপুল ও আর্সেনাল। তাতে লিভারপুল দু’বার (১৯৭৯ ও ১৯৮৯) ও আর্সেনাল একবার (২০০২) জিতেছিল। এবার জয়ী হয়ে হিসেবটা সমান-সমান করে দিল আর্সেনাল।

 

ম্যাচে লিভারপুল শুরুতে বল নিয়ন্ত্রণে রেখে প্রতিপক্ষকে চেপে ধরেছিল। ৭ম মিনিটে ভার্জিল ফন ডাইক বল জালেও জড়িয়েছিলেন। কিন্তু অফসাইডের কারণে সেটি বাতিল হয়।

 

১২তম মিনিটে প্রথম সুযোগেই এগিয়ে যায় আর্সেনাল। বাঁ প্রান্ত থেকে বুকায়ো সাকার ক্রস নিয়ন্ত্রণে নিয়ে সামনে এগিয়ে ডান পায়ের শটে গোল করেন পিয়েরে-এমেরিক অবামেয়াং।

 

৭৩তম মিনিটে সমতায় ফেরে লিভারপুল। ডি-বক্সের জটলায় আর্সেনালের এক ডিফেন্ডারের হাতে বল লাগার পর তাকুমি মিনামিনো পেয়ে যায়। সহজেই গোল করেন এই জাপানিজ ফরোয়ার্ড। রেফারি ভিএআর দেখলেও হ্যান্ডবল না দিয়ে গোলের সিদ্ধান্তই দেন।

 

ম্যাচের বাকি সময়ে গোলের দেখা পায়নি কোনো দল। ফলাফল নির্ধারণে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

 

সেখানে আর্সেনালের রিস নেলসন, এইন্সলে মেইটল্যান্ড-নাইলস, সেডরিক সোরেস, ডেভিড লুইস ও পিয়েরে-এমেরিক অবামেয়াং গোল করেন।

 

লিভারপুলের মোহমেদ সালাহ, ফ্যাবিনিয়ো, তাকুমি মিনামিনো ও কার্টিস জোন্স লক্ষ্যভেদ করলেও ক্রসবারে লাগে রিয়ান ব্রিস্টার শট। এতে নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য।

শেয়ার করুন :