লন্ডনে উড়াল দিলেন তামিম ইকবাল লন্ডনে উড়াল দিলেন তামিম ইকবাল – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল উড়াল দিয়েছেন লন্ডনে। আজ শনিবার সকাল ১১টা ১০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটে তিনি ঢাকা ছেড়েছেন। দুবাইয়ে যাত্রাবিরতি শেষে তিনি পৌঁছাচেন ইংলিশদের মাটিতে।

 

বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট সংগঠক ওয়াসিম খান। তামিমকে বিদায় জানাতে জাতীয় দলের খেলোয়াড়দের বিমানবন্দরে অভ্যর্থনার দায়িত্বে থাকা ওয়াসিম সেখানে উপস্থিত ছিলেন।

 

তামিম ইকবালের এই লন্ডন যাওয়া কোনো ছুটি কাটানো বা ঘুরে বেড়ানোর উদ্দেশ্যে নয়। তিনি গেছেন চিকিৎসা করাতে।

 

গেল কয়েক মাস ধরে পেটের ব্যথায় ভুগছেন তামিম ইকবাল। দেশে বিশেষজ্ঞ চিকিৎসকদের দেখিয়ে পরামর্শ নিয়ে ওষুধ সেবন করেছেন তিনি। কিন্তু সমস্যার সমাধান হয় নি।

 

হুট করেই প্রচণ্ড পেটব্যথা তাঁকে কাতর করে তুলে। করোনার এই সময়ে অনলাইনে লন্ডনের এক বিশেষজ্ঞ চিকিৎসকের সাথে ভিডিও কনফারেন্সে পরামর্শ নেন তামিম। ওই চিকিৎসকের পরামর্শেই এবার তিনি লন্ডনে গেলেন।

 

তামিম ইকবাল জানিয়েছেন, লন্ডনে চিকিৎসার বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহীকে তিনি অবহিত করেছেন। এছাড়া বিসিবির চিকিৎসকদের সাথেও কথা হয়েছে তাঁর।

 

তামিম বলছিলেন, ‘৩ মাস আগে হুট করেই একদিন পেটে প্রচণ্ড ব্যথা হয়। ১২ ঘণ্টার বেশি ভুগিয়েছে সেই ব্যথা। তখন ভেবেছিলাম, ফুড পয়জনিং ধরনের কিছু হতে পারে। কিছু দিন পর ফের ব্যথা। এরপর গত তিন সপ্তাহে তিনবার এরকম ভয়ঙ্কর ব্যথা হয়েছে। এতটাই প্রচণ্ড ব্যথা যে, শুয়ে-বসে থাকলেও শরীর কুঁকড়ে যায়।’

 

এদিকে, লন্ডনে যাওয়ার আগে দেশে তামিম ইকবালের করোনা শনাক্তকরণ পরীক্ষা হয়েছে। পরীক্ষায় তিনি নেগেটিভ হওয়ার সার্টিফিকেট নিয়েই ইংল্যান্ডে গেছেন।

 

লন্ডনে নিয়ম মেনে দুই সপ্তাহ কোয়ারেন্টিনে থাকবেন তামিম ইকবাল। এরপর দেখা করবেন চিকিৎসকের সঙ্গে।

 

দেশে বেশ কয়েকজন ক্রিকেটার যখন মাঠে একক অনুশীলন করছেন, তখন তামিম পেটব্যথার কারণে উড়াল দিলেন লন্ডনে।

শেয়ার করুন :