লঞ্চ দুর্ঘটনায় ‘সান্ত্বনা’ নেই সাকিবের লঞ্চ দুর্ঘটনায় ‘সান্ত্বনা’ নেই সাকিবের – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: ঢাকার সদরঘাটের কাছে ফরাশগঞ্জঘাট এলাকায় ভয়ঙ্কর এক লঞ্চ ‘দুর্ঘটনা’ ঘটেছে সোমবার। আরেকটি বড় আকারের লঞ্চের ধাক্কায় অর্ধশতাধিক যাত্রীসহ ‘মর্নিং বার্ড’ নামের লঞ্চটি ডুবে যায়।

 

৩২ জনের মরদেহ ইতিমধ্যে উদ্ধার করা হয়েছে। নিখোঁজ রয়েছেন কয়েকজন। নৌপরিবহন প্রতিমন্ত্রী এ ঘটনাকে ‘পরিকল্পিত, হত্যাকাণ্ড’ বলে মন্তব্য করেছেন।

 

ভয়ঙ্কর এই লঞ্চ ‘দুর্ঘটনায়’ অন্যান্য সব মানুষের মতো বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসানও শোকাহত। এ নিয়ে নিজের ফেসবুক পেইজ থেকে একটি পোস্টও দিয়েছেন সাকিব।

 

তিনি লিখেছেন,

‘‘প্রতিটি শোক সংবাদ হতাশার, বেদনার। গত চারমাস ধরে করোনায় আক্রান্ত হয়ে প্রতিদিনই মানুষ চলে যাচ্ছে না ফেরার দেশে। এর মধ্যে আজ আবার বুড়িগঙ্গা নদীর তীরে লঞ্চ ডুবে এখন পর্যন্ত ৩২ জন মানুষের প্রাণহানী এবং এখন পর্যন্ত বেশ কিছু যাত্রী নিখোঁজ রয়েছে। তাদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে চারপাশ। সত্যি বলতে আমি কোনোভাবেই নিজেকে সান্ত্বনা দিতে পারছি না।

পুরো পৃথিবীর এই ভয়ংকার ক্রান্তিকালে এমন দুর্ঘটনার কোন সান্ত্বনা বা ব্যাখ্যা আমার জানা নেই। ভব্যিষতে এমন অনাকাঙ্খিত দুর্ঘটনা আর একটি যেন না হয় এমন বাংলাদেশ দেখবার প্রত্যাশা করি। করোনাসহ সকল দুর্যোগ কেটে যাবে ইনশাআল্লাহ।

মাত্র ৩০ সেকেন্ড দূরের পথে থেকেও, সারাজীবনের জন্য পরোপারে পাড়ি জমানো সকল আত্মার প্রতি শান্তি ও সৃষ্টিকর্তার নিকট জান্নাত কামনা করছি।

সাকিব আল হাসান
৩০ জুন, ২০২০।’’

 

প্রসঙ্গত, লঞ্চ ‘দুর্ঘটনায়’ উদ্ধার কাজ আজও চলছে।

শেয়ার করুন :