রোনালদো হবেন প্রথম ফুটবলার, যদি… রোনালদো হবেন প্রথম ফুটবলার, যদি… – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্রিস্টিয়ানো রোনালদো হবেন ফুটবল ইতিহাসের প্রথম ফুটবলার, যদি তিনি আর একটিমাত্র গোল করতে পারেন।

 

পর্তুগালের সুপারস্টার রোনালদো বর্তমানে ইতালির জুভেন্টাসে খেলছেন। প্রতিনিয়ত রেকর্ড গড়ে চলেছেন তিনি। বয়স হয়ে গেছে ৩৫ বছর। কিন্তু এখনও মাঠে টগবগে তারুণ্যের প্রতিচ্ছবি সিআর৭।

 

রোনালদোর সামনে এখন ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে ইংলিশ প্রিমিয়ার লিগ, স্পেনের লা লিগা ও ইতালির সেরি আ’তে কমপক্ষে ৫০ গোল করার অনন্য রেকর্ডের হাতছানি।

 

সিরি আ’য় জুভেন্টাসের হয়ে রোনালদোর গোল এখন ৪৯টি। আর একটিমাত্র গোল করলেই ওই অনন্য রেকর্ড গড়বেন পর্তুগিজ যুবরাজ।

 

আগামীকাল বৃহস্পতিবার লিগে সাস্সুয়োলোর বিপক্ষে মাঠে নামবে বর্তমান শিরোপাধারীরা। এ ম্যাচে গোল পেলেই হয়ে যাবে রোনালদোর রেকর্ড।

 

করোনা বিরতি শেষে লিগে এ পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে প্রত্যেকটিতে গোল করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। সুতরাং, রোনালদোভক্তরা কালকের ম্যাচেও তাঁর কাছ থেকে গোলের প্রত্যাশা করতেই পারেন।

 

পাঁচবারের বর্ষসেরা ফুটবলার রোনালদো ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে করেন ৮৪ গোল। এরপর স্প্যানিশ লা লিগায় রিয়াল মাদ্রিদের হয়ে করেন ৩১১ গোল। রিয়ালের ইতিহাসে তিনি সর্বোচ্চ গোলদাতা।

 

ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে তিনটিতে কমপক্ষে ৫০ গোলের কীর্তি এদিন জেকোর গড়েছিলেন ২০১৮ সালে। বসনিয়া ও হার্জেগোভিনার এই ফরোয়ার্ড ইতালি, ইংল্যান্ড ও জার্মানির লিগে কমপক্ষে ৫০টি করে গোল করেছিলেন। কিন্তু ইংল্যান্ড, স্পেন ও ইতালির লিগে এমন রেকর্ড আর কারো নেই। এখানে রোনালদো হবেন অনন্য।

শেয়ার করুন :