রোনালদোর সামনে দারুণ হাতছানি রোনালদোর সামনে দারুণ হাতছানি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্রিস্টিয়ানো রোনালদো ছুটছেন সব বাধা পেরিয়ে। বয়স হয়ে গেছে ৩৫, কিন্তু তবু তিনি যেন সতেজ প্রাণ! মাঠে নামছেন, লড়ছেন, রেকর্ড গড়ছেন।

 

প্রতিনিয়ত নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া পর্তুগিজ যুবরাজ এবার আরেক দারুণ অর্জনের সামনে দাঁড়িয়ে।

 

বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ তিন লিগে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হওয়ার দারুণ সুযোগ এখন তাঁর সামনে।

 

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলা ক্রিস্টিয়ানো রোনালদো ইংলিশ প্রিমিয়ার লিগে (ইপিএল) এবং রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে স্প্যানিশ লা লিগায় মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন।

 

এবার তাঁর সামনে ইতালির শীর্ষ লিগ সিরি আ’তে মৌসুমে সর্বোচ্চ গোলদাতা হওয়ার হাতছানি।

 

সিরি আ’র এবারের মৌসুমে রোনালদোর গোল ২৬টি। তাঁর চেয়ে ৩টি গোল বেশি নিয়ে গোলদাতার তালিকায় শীর্ষে আছেন লাৎসিওর চিরো ইম্মোবিলে। সামনে ম্যাচ আছে ৭টি। এসব ম্যাচ দিয়ে রোনালদো কী পারবেন ইম্মোবিলেকে ছাড়িয়ে মৌসুমের সর্বোচ্চ গোলদাতা হতে?

 

করোনার বিরতি শেষে লিগ শুরুর পর এখন অবধি পাঁচ ম্যাচ খেলে গোল করেছেন সবক’টিতেই। সেটাই দারুণ আশাবাদী করে তুলেছে রোনালদোভক্তদের।

 

ফুটবলে ভিন্ন তিনটি লিগে মৌসুমে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড আছে নেদারল্যান্ডসের রুড ফন নিস্টলরয় আর উরুগুয়ের লুইস সুয়ারেজের। কিন্তু শুধুমাত্র ইউরোপের ভেতর শীর্ষ পাঁচ লিগের তিনটিতে কেউই গড়তে পারেননি এই কীর্তি।

 

নেদারল্যান্ডসের সাবেক ফরোয়ার্ড নিস্টলরয় নিজ দেশের ক্লাব পিএসভির হয়ে ডাচ লিগে ১৯৯৮-৯৯ ও ১৯৯৯-২০০০ মৌসুমে সর্বোচ্চ গোল করেছিলেন। পরে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২০০২-০৩ মৌসুমে প্রিমিয়ার লিগে এবং রিয়াল মাদ্রিদের হয়ে ২০০৬-০৭ মৌসুমে স্প্যানিশ লা লিগায় হন সর্বোচ্চ গোলদাতা হন তিনি।

 

অন্যদিকে, সুয়ারেজ ২০০৯-১০ মৌসুমে ডাচ লিগে আয়াক্সের হয়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। পরে ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১৩-১৪ মৌসুমে লিভারপুলের হয়ে এবং স্পেনে লা লিগায় বার্সেলোনার ২০১৫-১৬ মৌসুমে সর্বোচ্চ গোল করেছিলেন তিনি।

শেয়ার করুন :