রোনালদোকে দেখে ‘প্যান্ট ভিজিয়ে দিচ্ছিলেন’ তিনি! রোনালদোকে দেখে ‘প্যান্ট ভিজিয়ে দিচ্ছিলেন’ তিনি! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: রোনালদো! না, হালের ক্রিস্টিয়ানো রোনালদোর কথা বলা হচ্ছে না। বলা হচ্ছে দুইবারের বিশ্বকাপজয়ী ব্রাজিলের সুপারস্টার রোনালদোর কথা। মাত্র ২০ বছর বয়সে ফিফার বর্ষসেরা ফুটবলার হওয়া রোনালদো তাঁর সময়ে ছিলেন সেরাদের সেরা। সর্বকালের সেরা ফুটবলার যদি বাছাই করা হয়, সেখানেও নিশ্চিতভাবেই থাকবেন এই তারকা।

 

রোনালদো মাত্র ২১ বছর বয়সেই দুই দুইবার বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় হয়ে ক্লাব বদলে ছিলেন। একবার পিএসভি আইন্দহোভেন থেকে বার্সেলোনায়; আরেকবার বার্সা থেকে ইন্টার মিলানে।

 

রোনালদো যখন ফুটবল খেলেছেন, তখনকার অনেক তারকাই ছিলেন তাঁর অন্ধভক্ত। এই যেমন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ইংলিশ স্ট্রাইকার অ্যান্ডি কোল।

 

চ্যাম্পিয়নস লিগজয়ী সাবেক এই তারকা এক সাক্ষাৎকারে জানিয়েছেন, রোনালদোর ইন্টার মিলানের সঙ্গে মুখোমুখি হওয়ার আগে প্রিয় তারকাকে দেখে উত্তেজনায় আরেকটু হলে নিজের প্যান্টই ভিজিয়ে দিচ্ছিলেন তিনি।

 

কোল বলেন, ‘আমি মিথ্যা বলবো না। যে মৌসুমে আমরা ইন্টার মিলানের মুখোমুখি হয়েছিলাম, ম্যাচ শুরুর আগে টানেলে পাশাপাশি দাঁড়িয়ে উত্তেজনায় ওকে (রোনালদো) দেখে নিজের প্যান্ট ভিজিয়ে দিচ্ছিলাম প্রায়!’

 

অ্যান্ডি কোল যে ম্যাচটার কথা স্মরণ করেছেন, সেটি ১৯৯৮-৯৯ মৌসুমের কোয়ার্টার ফাইনাল ছিল। অ্যান্ডি কোলের ম্যানচেস্টার ইউনাইটেড মুখোমুখি হয়েছিল রোনালদোর ইন্টার মিলানের। রোনালদোর ইন্টার তখন ইউরোপের অন্যতম শক্তিশালী দল। ইউনাইটেড ছিল ‘আন্ডারডগ’।

 

ওই সময়ে রোনালদোকে দেখে আবেগে ভেসে যাওয়াটাই তাই স্বাভাবিক অ্যান্ডি কোলের জন্য।

 

তিনি বলছিলেন, ‘ও এমন একজন খেলোয়াড়, যাকে আমি বছরের পর বছর ধরে অনুসরণ করেছি। সাহসী বলে কেউ থেকে থাকলে সেটা রোনালদো। ফুটবলার হিসেবে একজনের যা যা থাকা দরকার, ও সব ছিল। তাই টানেলে যখন ওর পাশে দাঁড়ালাম, মনে হল, কী আজগুবি ব্যাপারস্যপার এসব! ভাবলাম, আমি আসলেই ওর মতো তারকার সঙ্গে একই মাঠে খেলতে যাচ্ছি, একই পর্যায়ে খেলছি। এ অনুভূতি প্রকাশ করার মত না!’

 

যদি চোটজর্জর না হতেন, তবে রোনালদোকে কেউ ধরতেও পারতেন না বলে মন্তব্য কোলের, ‘‘এখনকার ছেলেরা রোনালদো সম্পর্কে ভালোভাবে জানেও না। ও যদি বারবার চোটে না পড়ত, তাহলে ও একের পর এক ব্যালন ডি’অর জিতেই যেত। গোল করত জিলিয়ন জিলিয়ন। ও এতটাই ভালো ছিল।’’

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :