রোনালদোর সঙ্গে আজীবন প্রতিদ্বন্দ্বিতা থাকবে: মেসি রোনালদোর সঙ্গে আজীবন প্রতিদ্বন্দ্বিতা থাকবে: মেসি – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ক্রিস্টিয়ানো রোনালদো নাকি লিওনেল মেসি- কে সেরা? এক দশক ধরেই এ নিয়ে চলছে বিতর্ক, যুক্তি-পাল্টা যুক্তির লড়াই। ফুটবলবোদ্ধাদের কেউ রোনালদোকে এগিয়ে রাখেন তো কেউ মেসিকেই সেরা বলে রায় দেন।

 

স্কিল, পারফরম্যান্স সব মিলিয়ে দুজনের কেউই পিছিয়ে নেই। সর্বকালের অন্যতম সেরা এ দুই ফুটবলারের দ্বৈরথ ফুটবলপ্রেমীদের মধ্যে অন্যরকম এক আমেজ এনে দেয়। মেসি-রোনালদো লড়াইটা বরাবরই বিশেষ কিছু হয়ে থেকেছে।

 

স্প্যানিশ লা লিগায় এই লড়াইটা প্রতি মৌসুমে দেখা যেত। কিন্তু রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির জুভেন্টাসে পাড়ি জমানোর পর উভয়ের মধ্যে মুখোমুখি দেখা হওয়া কঠিন ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

 

আগামী বুধবার (২৮ অক্টোবর) উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ‘জি’ গ্রুপে জুভেন্টাস মুখোমুখি হবে বার্সেলোনার। ম্যাচ নিয়ে সংশয় নেই; কিন্তু মেসি-রোনালদো দ্বৈরথ দেখা যাবে কী-না, তা নিয়ে আছে সংশয়। কারণ, রোনালদো করোনাভাইরাসে আক্রান্ত। যদিও জুভেন্টাস আশা করছে, ম্যাচের আগেই সুস্থ হয়ে ওঠবেন সিআর৭।

 

গেল ১৩ অক্টোবর আক্রান্ত হিসেবে শনাক্ত হন রোনালদো। ম্যাচের ২৪ ঘন্টা আগে যদি তিনি সুস্থ হিসেবে পরীক্ষায় প্রমাণিত হন, তবে খেলতে বাধা থাকবে না।

 

লিওনেল মেসিও আছেন সেই প্রত্যাশায়। তিনি আশা করছেন, রোনালদো সুস্থ হয়ে ওঠবেন এবং ম্যাচে খেলবেন।

 

মেসি জানিয়ে দিয়েছেন, রোনালদোর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা আজীবনই থাকবে।

 

ইংল্যান্ডভিত্তিক ব্রডকাস্টিং প্রতিষ্ঠান ডিএজেএনকে দেওয়া এক সাক্ষাৎকারে মেসি বলেন, ‘ক্রিস্টিয়ানো যখন রিয়াল মাদ্রিদের হয়ে খেলতো, তখন ম্যাচগুলো (এল ক্লাসিকো) স্পেশাল ছিল। তাদের বিপক্ষে ম্যাচ বরাবরই স্পেশাল। তবে সাথে ক্রিস্টিয়ানো থাকলে ম্যাচের পরিবেশ-পরিস্থিতি পুরোপুরি বদলে যায়।’

 

‘এটা (এল ক্লাসিকোর লড়াই) এখন অতীত। আমরা সবাই এখন সামনের দিনের কথা ভাবি, নতুন চ্যালেঞ্জের জন্য প্রস্তুত হই। বুধবার তেমনই একটা চ্যালেঞ্জের সামনে পড়া লাগতে পারে। আমরা আশা করছি শিগগিরই সুস্থ হয়ে উঠবে রোনালদো এবং সেই ম্যাচে খেলবে।’

 

মেসি বলছেন, ‘আমাদের দল দুইটিও (বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ) অনেক জনপ্রিয় এবং শক্তিশালী ছিল। ক্রিস্টিয়ানোর সঙ্গে আমার যে প্রতিদ্বন্দ্বিতা ছিল এবং এখনও আছে, সেটা আজীবনই থাকবে। দুজনের এই লড়াই অনেকদিন ধরেই চলছে। এত উচ্চপর্যায়ে এত লম্বা সময় ধরে এই প্রতিদ্বন্দ্বিতা চালিয়ে নেয়া সহজ বিষয় নয়।’

 

জুভেন্টাসের বিপক্ষে লড়াইয়ের আগে আগামীকাল শনিবার বাংলাদেশ সময় রাত ৮টায় ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ক্লাসিকোর লড়াইয়ে নামবে বার্সা।

শেয়ার করুন :