রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন, ঘরে তুললো ৩৪তম শিরোপা রিয়াল মাদ্রিদ চ্যাম্পিয়ন, ঘরে তুললো ৩৪তম শিরোপা – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হওয়ার জন্য রিয়াল মাদ্রিদের শেষ দুই ম্যাচে প্রয়োজন ছিল মাত্র ২ পয়েন্টের। তবে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা পয়েন্ট খোয়ালে লিগ খেতাব ঘরে তোলার জন্য মাঠে না নামলেও চলতো মাদ্রিদের।

 

লিগের ৩৭ রাউন্ডের ম্যাচ খেলতে কাল রাতে একই সময়ে মাঠে নামে রিয়াল ও বার্সেলোনা। ঘরের মাঠে রিয়ালের প্রতিপক্ষ ছিল ভিয়ারিয়াল। নিজেদের মাঠেই বার্সেলোনা খেলতে নামে ওসাসুনার বিরুদ্ধে। রিয়াল জয় তুলে নেয় ২-১ গোলে। বার্সেলোনা হেরে যায় ১-২ ব্যবধানে।

 

অর্থাৎ, ম্যাচের ফল যাই হোক না কেন, বার্সা হেরেছে বলে জিদানরা এমনিতেই চ্যাম্পিয়ন হয়ে যেতেন। তবে মেসিদের দিকে তাকিয়ে না থেকে নিজেদের দাপুটে পারফর্ম্যান্স দিয়েই ক্লাবের ইতিহাসে ৩৪তম লিগ খেতাব ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ।

 

রিয়াল বনাম ভিয়ারিয়াল
আলফ্রেদো দে স্টেফানো স্টেডিয়ামে ম্যাচের ২৯ মিনিটে মদ্রিচের পাস থেকে রিয়ালের হয়ে প্রথম গোল করেন করিম বেনজেমা। ৭৭ মিনিটে পেনাল্টি থেকে দলের হয়ে ফের বেনজেমার গোল।

 

লিগে বেনজেমার গোলসংখ্যা হলো ২১টি। ২০০৯ সালে লিওঁ থেকে মাদ্রিদে যোগ দেওয়া বেনজেমা এই প্রথম লা লিগায় টানা দুই মৌসুমে ২০ বা তার বেশি গোল করলেন। গত মৌসুমে করেছিলেন ২১টি। স্পষ্টতই, সময়টা ভালো যাচ্ছে এই ফরাসি ফরোয়ার্ডের।

 

৮৩ মিনিটে মারিও গ্যাসপারের পাস থেকে গোল করে ইবোরা ভিয়ারিয়ালের হয়ে ব্যবধান কমিয়ে ম্যাচের স্কোরলাইন ২-১ করেন।

 

ম্যাচ শেষ হতেই উল্লাসে ফেটে পড়েন রিয়াল মাদ্রিদের খেলোয়াড়রা। লা লিগার ইতিহাসে রেকর্ড চ্যাম্পিয়ন রিয়ালের এটি ৩৪তম শিরোপা। এর আগে ২০১৬-১৭ মৌসুমে শেষবার লিগে চ্যাম্পিয়ন হয় তাঁরা।

 

ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদানের কোচিংয়ে এ নিয়ে একাদশতম শিরোপা জিতলো ইউরোপের সফলতম ক্লাবটি। প্রথম মেয়াদে ৯টি, আর এবারের মেয়াদে এটি দ্বিতীয় শিরোপা। গত জানুয়ারিতে উয়েফা সুপার কাপ জিতেছিল রিয়াল মাদ্রিদ।

 

করোনা বিরতি শেষে নতুনরূপে শুরু হওয়া লা লিগায় ১০ ম্যাচ খেলে প্রত্যেকটিতেই জয়ের দেখা পেল রিয়াল মাদ্রিদ। লিগে তাঁদের পয়েন্ট এখন ৩৭ ম্যাচে ২৬ জয় ও আট ড্রয়ে ৮৬। একটি ম্যাচ এখনও বাকি তাঁদের।

 

বার্সেলোনা বনাম ওসাসুনা
ম্যাচের ১৫ মিনিটের মাথায় এসতুপিনানের পাস থেকে গোল করে ওসাসুনাকে এগিয়ে দেন হোসে আর্নাইজ। ৬২ মিনিটে ফ্রি-কিক থেকে দুরন্ত গোল করে বার্সেলোনাকে ১-১ সমতায় ফেরান মেসি।

 

কিন্তু ম্যাচের যোগ করা সময়ে কিকের পাস থেকে গোল করে ওসাসুনার জয় নিশ্চিত করেন রবার্তো তোরেস।

 

হেরে যাওয়ায় ২৪ জয় ও সাত ড্রয়ে কাতালান ক্লাবটির পয়েন্ট এখন ৭৯। বার্সারও বাকি একটি ম্যাচ।

 

লিগ জয়ের রেকর্ড
সবথেকে বেশিবার লা লিগা জয়ের রেকর্ড ছিল রিয়াল মাদ্রিদের নামেই। তারা সেটা আরও একধাপ বাড়িয়ে নিয়েছে। এই নিয়ে মোট ৩৪ বার লা লিগা চ্যাম্পিয়ন হল রিয়াল মাদ্রিদ। বার্সেলোনা লিগের মুকুট জিতেছে মোট ২৬ বার। সর্বশেষ দুই মৌসুম তথা ২০১৭-১৮ ও ২০১৮-১৯ এর চ্যাম্পিয়ন ছিল বার্সা।

শেয়ার করুন :