রিংয়ে ফিরছেন ‘ব্যাডম্যান’ টাইসন রিংয়ে ফিরছেন ‘ব্যাডম্যান’ টাইসন – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: চোখ ধাঁধানো ক্যারিয়ার। কিন্তু বিতর্ক থেকে কখনও দূরে সরে থাকতে পারেন নি ‘ব্যাডম্যান’খ্যাত মাইক টাইসন। একসময় গ্রহের সবচেয়ে খারাপ মানুষ বলে ডাকা হতো তাঁকে!

 

‘এক ঘুষিতে’ প্রতিপক্ষকে নকআউট করার ক্ষমতা রাখা সেই কিংবদন্তি বক্সার টাইসন আবারও ফিরছেন রিংয়ে। আগামী ১২ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ডিগনিটি হেলথ স্পোর্টস পার্কে রয় জোন্স জুনিয়রের সঙ্গে ৮ রাউন্ডের একটি প্রদর্শনী লড়াইয়ে নামবেন তিনি।

 

৫৪ বছর বয়সী টাইসনের রিংয়ে ফেরার খবরে নড়েচড়ে বসেছে বক্সিং বিশ্ব। অনেকেই নিজের উচ্ছ্বাস প্রকাশ করছেন, শিহরণের জাগার কথা বলছেন।

 

টাইসনের প্রতিপক্ষ রয় জোন্সের বয়সও কম নয়, ৫১ বছর। তাঁদের ‘বাউটটি’ ট্রিলার নামক মার্কিন মিউজিক অ্যাপে সরাসরি দেখা যাবে। তবে দেখতে হলে গুনতে হবে টাকা।

 

টাইসনের কামব্যাক লড়াইকে হাতিয়ার করে ‘ট্রিলার’ বাজার ধরতে চাইছে বলে ধারণা করা হচ্ছে। তবে এটাও ধরে নেওয়া হচ্ছে যে, এই একটি লড়াইয়েই বিপুল আর্থিক মুনাফা লুঠতে পারে অ্যাপটি।

 

১৯৮৬ সালে সবচেয়ে কম বয়সে হেভিওয়েট চ্যাম্পিয়ন হওয়ার নজির গড়েছিলেন মাইক টাইসন। তখন তাঁর বয়স ছিল মাত্র ২০ বছর! নিজের সময়ে সবচেয়ে জনপ্রিয় বক্সার ছিলেন তিনি। রিংয়ে রীতিমতো হিংস্র দেখাতো টাইসনকে।

 

তিনি ক্যারিয়ারের প্রথম ১৯টি লড়াইয়ে প্রতিপক্ষকে নকআউট করেন। যার মধ্যে ১২টি বাউট জেতেন প্রথম রাউন্ডেই। ২০০৫ সালে লড়াই ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন বক্সিং জগতের এই কিংবদন্তি।

শেয়ার করুন :