যুক্তরাষ্ট্রে হয়ে গেল ‘বঙ্গবন্ধু সকার টুর্নামেন্ট’ যুক্তরাষ্ট্রে হয়ে গেল ‘বঙ্গবন্ধু সকার টুর্নামেন্ট’ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: প্রথমবারের মতো যুক্তরাষ্ট্রে ‘বঙ্গবন্ধু সকার টুর্নামেন্ট’ সম্পন্ন হয়েছে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে উবায়া সি স্পোর্টস ক্লাব। ফাইনালে ফ্রেন্ডস ইউনাইটেডকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জয় করে তারা।

 

নিউইয়র্কের কুইনসে দিনব্যাপী অনুষ্ঠিত এই ফুটবল টুর্নামেন্ট বাঙ্গালী কমিউনিটির মাঝে উৎসবের রঙ ছড়ায়। বিপুল সংখ্যক দর্শক ফাইনাল ম্যাচসহ পুরো টুর্নামেন্ট উপভোগ করেন।

 

টুর্নামেন্টের আয়োজক ওয়ালী হোসেইনের সভাপতিত্বে খেলা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি ও সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী কয়েছ, আওয়ামী লীগ নেতা বদরুল খান, ডা. মাসুদুল হাসান মিসবা আহমদ, ফরিদ আলম, হুমায়ুন আহমেদ, খায়রুল ইসলাম খোকন প্রমুখ।

 

ফাইনালে সেরা খেলোয়াড় নির্বাচিত হন বিজয়ী দলের রুমেল। টুর্নামেন্টের সেরা গোলরক্ষক চ্যাম্পিয়ন দলের সুমন, সেরা ডিফেন্ডার রানার্সআপ ফ্রেন্ডস ইউনাইটেডের কামিল, সেরা মিডফিল্ডার উবায়া এ দলের সৈকত, উদীয়মান তারকা চ্যাম্পিয়ন দলের শিপলু এবং সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন শিরোপাজয়ী দলের বাবলু।

 

টুর্নামেন্টে ১৮টি দল অংশ নেয়।

 

উল্লেখ্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো বঙ্গবন্ধু সকার টুর্নামেন্ট আয়োজন করেন সাবেক ছাত্রলীগ নেতা ওয়ালী হোসেইন। তিনি জানান, সকলের সহযোগিতায় প্রতি বছর এই টুর্নামেন্ট আয়োজন করতে চান।

শেয়ার করুন :