মোস্তাফিজদের প্রধান কোচ ঢাকায়, সঙ্গে রায়ানও মোস্তাফিজদের প্রধান কোচ ঢাকায়, সঙ্গে রায়ানও – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: দীর্ঘদিন পর ঢাকায় পৌঁছেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। আজ রাত সাড়ে ১১টার দিকে বিমানযোগে ঢাকায় শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি।

 

রাসেল ডমিঙ্গো একা নন, তাঁর সাথে এসেছেন মোস্তাফিজ-মুশফিকদের ফিল্ডিং কোচ রায়ান কুকও।

 

এ দুই দক্ষিণ আফ্রিকান কোচ এখন নিয়ম মেনে ১৪ দিনের কোয়ারেন্টিনে অবস্থান করার কথা। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাঁদেরকে পূর্ণ মেয়াদে কোয়ারেন্টিনে না রেখে আগেই দলের সাথে মাঠে নামিয়ে দিতে পারে।

 

এক্ষেত্রে ডমিঙ্গো ও রায়ানের করোনাভাইরাস পরীক্ষা করানো হবে। তাঁরা নেগেটিভ প্রমাণিত হলে তবেই হয়তো ক্রিকেটারদের সাথে যোগ দেওয়ার অনুমতি মিলবে।

 

 

এদিকে, প্রধান কোচের ফেরার জন্য অপেক্ষায় ছিলেন বিসিবির নির্বাচকরা। শ্রীলঙ্কা সফরের জন্য দল গড়তে ইতোমধ্যে টেস্ট অধিনায়ক মুমিনুল হকের সাথে আলোচনা করেছেন মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশাররা।

 

রাসেল ডমিঙ্গোর মতামত নেওয়া বাকি ছিল। এখন তিনি ঢাকায় ফেরায় খসড়া দল নিয়ে তাঁর সাথে আলোচনা করবেন নির্বাচকরা। এরপরই ঘোষণা করা হবে চূড়ান্ত স্কোয়াড।

 

২০ সদস্যের স্কোয়াড ঘোষণা হতে পারে আগামী দু’দিনের মধ্যে।

 

বাংলাদেশ শ্রীলঙ্কা সফরে যাবে চলতি মাসের শেষ সপ্তাহে। সেখানে এক মাসের অনুশীলন শেষে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট শুরু হওয়ার কথা ২৪ অক্টোবর। শ্রীলঙ্কায় যাবে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিট। শুরুতে প্রায় দুই সপ্তাহ জাতীয় দলের সাথে অনুশীলন করবে তাঁরা। পরে নিজেদের সিরিজ খেলতে এইচপি ইউনিট আলাদা হয়ে যাবে।

 

বাংলাদেশের দুটি টেস্ট হবে ক্যান্ডিতে, শেষটি কলম্বোয়।

 

দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডমিঙ্গোর ঢাকায় ফেরার কথা ছিল ২ সেপ্টেম্বর। সঙ্গে স্বদেশী ফিল্ডিং কোচ রায়ান কুকও থাকার কথা ছিল। তবে ফ্লাইট বাতিল হয়ে যাওয়ায় ওই দিন তাঁরা ফিরতে পারেন নি।

শেয়ার করুন :