মেসি, রোনালদো, নেইমারদের অবিশ্বাস্য আয়! মেসি, রোনালদো, নেইমারদের অবিশ্বাস্য আয়! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: সুখবর পেয়েছেন আর্জেন্টিনার তারকা লিওনেল মেসি। দুনিয়ার ষষ্ঠ ক্রীড়াবিদ হিসেবে বিলিওনিয়ার বা ১০০ কোটি ডলারের মালিক হয়েছেন তিনি।

 

ফুটবল তারকাদের মধ্যে মেসির আগে পর্তুগালের তারকা ক্রিস্টিয়ানো রোনালদো চলতি বছরের শুরুর দিকে বিলিওনিয়ার হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন।

 

যুক্তরাষ্ট্রের বাণিজ্য বিষয়ক বিশ্বখ্যাত সাময়িকী ফোর্বস-এর এক প্রতিবেদনে বলা হয়েছে, আয়কর বাদ দিয়ে বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি ১০০ কোটি ডলার উপার্জন করেছেন ক্যারিয়ারে। এর সাথে আয়কর যুক্ত করা হলে অঙ্কটা আরো বড় হবে।

 

লিওনেল মেসির আগে ক্রীড়াঙ্গনের তারকাদের মধ্যে বাস্কেটবলে মাইকেল জর্ডান, গলফে টাইগার উডস, প্রো-বক্সিংয়ে ফ্লয়েড মেওয়েদার, ফর্মুলা রেসিংয়ে মাইকেল শুমাখার এবং ফুটবলে ক্রিস্টিয়ানো রোনালদো বিলিওনার হন।

 

এদিকে, মেসি যে শুধু বিলিওনিয়ার হয়েছেন, তা-ই নয়। তিনি চলতি বছরে সর্বোচ্চ আয় করা ফুটবলারও হয়েছেন।

 

ফোর্বস বলছে, বার্সেলোনা থেকে তিনি পেয়েছেন ৯২ মিলিয়ন ডলার। আর বিজ্ঞাপনী চুক্তি থেকে আয় করেছেন আরো ৩৪ মিলিয়ন ডলার। সবমিলিয়ে ১২৬ মিলিয়ন ডলার আয় করেছেন তিনি এ বছরে। এ অর্থ মিলিয়েই তাঁর ক্যারিয়ারের আয় এক হাজার মিলিয়ন ছাড়িয়ে যায়।

 

এ বছর ক্রিস্টিয়ানো রোনালদো আয় করেছেন ১১৭ মিলিয়ন ডলার। জুভেন্টাস থেকে মোটা অঙ্কের টাকা আর বিজ্ঞাপনী চুক্তি মিলিয়েই এ পরিমাণ অর্থ তিনি আয় করেছেন।

 

মেসি ও রোনালদো ছাড়া আর কোনো ফুটবলার এ বছর ১০০ মিলিয়ন আয় করতে পারেন নি। কিন্তু ব্রাজিলের তারকা নেইমারের আয়ও কিন্তু কম নয়। পিএসজির সুপারস্টার আয় করেছেন ৯৬ মিলিয়ন ডলার।

 

আয়ের দিক থেকে শীর্ষ দশে থাকা অন্যান্যরা হলেন কিলিয়ান এমবাপ্পে (৪২ মিলিয়ন ডলার), মোহামেদ সালাহ (৩৭ মিলিয়ন ডলার), পল পগবা (৩৪ মিলিয়ন ডলার), অ্যাঁন্তনিও গ্রিজম্যান (৩৩ মিলিয়ন ডলার), গ্যারেথ বেল (২৯ মিলিয়ন ডলার), রবার্তো লেভানডস্কি (২৬ মিলিয়ন ডলার) ও ডেভিড ডি গিয়া (২৪ মিলিয়ন ডলার)।

শেয়ার করুন :