মেসি-বার্সা বিচ্ছেদ যে পর্যায়ে দাঁড়িয়ে মেসি-বার্সা বিচ্ছেদ যে পর্যায়ে দাঁড়িয়ে – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: বিচ্ছেদ হবে, নাকি নতুন শুরু? বিশ্বজুড়ে ফুটবলভক্তরা এখন এমনই প্রশ্ন নিয়ে অপেক্ষায়। বার্সেলোনা থেকে লিওনেল মেসির চলে যাওয়ার সিদ্ধান্তের শেষটা কোথায় দাঁড়ায়, সেদিকেই চোখ সবার।

 

এই ‘বিচ্ছেদ পর্বের’ সর্বশেষ তথ্য হলো, লিওনেল মেসি বাবা ও এজেন্ট হোর্হে মেসি বৈঠক করেছেন বার্সোলেনার সভাপতি জোসেফ মারিয়া বার্তামেউয়ের সঙ্গে। বৈঠকে মেসির পক্ষে তাঁর ভাই ও পরামর্শক রড্রিগো ও একজন আইনজীবী এবং বার্সার পক্ষে কর্মকর্তা হাভিয়ে বোর্দাস উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ সময় কাল রাতে এ বৈঠকটি হয় স্পেনের বার্সেলোনায়। এ বৈঠকের জন্যই বুধবার স্পেনে পা রাখেন মেসির বাবা।

 

কিন্তু বৈঠকে কোনো সুরাহা আসেনি। উভয়ক্ষ নিজ নিজ দাবিতে অনড় থাকায় সমাধান ছাড়াই বৈঠক শেষ হয়।

 

স্পেনের মুন্দো দেপোর্তিভো, এএস ও স্পোর্তসহ স্পেনের বেশ কয়েকটি পত্রিকা জানিয়েছে, আলোচনা শুরু হওয়ায় এখন উভয়পক্ষই বিষয়টি আদালতের বাইরেই সমাধানের আশা প্রকাশ করেছে।

 

স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো বলছে, আলোচনা পর্বে লিওনেল মেসি ক্লাবে থাকতে চান না এবং চুক্তির শর্ত মেনে তিনি এখন ফ্রি খেলোয়াড়। সুতরাং, ট্রান্সফার ফি ছাড়াই মেসি যেকোনো ক্লাবে যেতে পারবেন বলে দাবি করেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে।

 

তবে বার্সা সভাপতি বার্তামেউ বৈঠকে মেসিকে না ছাড়ার সিদ্ধান্তে অটল ছিলেন। তিনি জানান, মেসি এখনও ক্লাবের অধীনে আছেন এবং তাঁকে কেউ কিনতে চাইলে ৭০ কোটি ইউরো পরিশোধ করতে হবে।

 

যুক্তি-পাল্টা যুক্তির পরও উভয়পক্ষ অনড় অবস্থানে থাকায় সমাধান বেরিয়ে আসেনি আলোচনায়। তবে ফের আলোচনা হতে পারে বলে মনে করছেন অনেকেই।

 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস দাবি করেছে, তাঁরা বিশেষ সূত্র মারফত বৈঠকের তথ্য পেয়েছে। বৈঠকে মেসির বাবা স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘আমার ছেলে বার্সায় আর থাকবে না।’

 

এর আগে স্পেনের বার্সেলোনা বিমানবন্দরে নেমে মেসি বাবা হোর্হে বলেছিলেন, তাঁর ছেলের বার্সায় থাকার ভবিষ্যতটা ‘কঠিন’।

 

আট দিন আগে লিওনেল মেসি বিশ্ব ফুটবলে তোলপাড় সৃষ্টি করেন। তিনি বুরোফ্যাক্সের মাধ্যমে বার্সাকে জানিয়ে দেন, তিনি আর ক্লাবে থাকছেন না।

 

পাল্টা বুরোফ্যাক্সে বার্সার পক্ষ থেকে মেসিকে জানানো হয়, তাঁরা আশা করছে মেসি ক্লাবেই থাকবেন এবং চুক্তির শর্ত মেনে চলবেন।

 

কিন্তু মেসি ক্লাব ছাড়তে অনড়। তিনি নাকি নতুন ক্লাব হিসেবে ম্যানচেস্টার সিটিকে বেছে নিচ্ছেন। ম্যান সিটির কোচ পেপ গুয়ার্দিওলার সাথেও নাকি মেসি কথা বলেছেন। তবে মেসিকে পেতে আগ্রহী পিএসজি, ইন্টার মিলানও।

 

এদিকে, মেসি বার্সার প্রস্তুতি ক্যাম্পেও যোগ দেননি। বার্সা চাইলে মেসিকে এখন চুক্তির শর্ত ভঙ্গ করায় জরিমানা করতে পারে।

 

উদ্ভূত পরিস্থিতির সমাধান কীভাবে হবে, তা এখনও অজানা। কেউ কেউ মনে করছেন, বিষয়টি আদালতে গড়াতে পারে।

শেয়ার করুন :