মেসি-ফিরমিনোদের প্রেরণা ‘শেষ সম্বল’ মেসি-ফিরমিনোদের প্রেরণা ‘শেষ সম্বল’ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ম্যাচটা যত এগোচ্ছে স্পেন ও ফ্রান্সের মিডিয়ায় ম্যাচের বাইরের কিছু খবর যেন আরও বেড়ে যাচ্ছে। বিষয়বস্তু- লিওনেল মেসি ও পিএসজি। প্যারিস সেইন্ট জার্মেইয়ের বিপক্ষে আজ মঙ্গলবার মধ্যরাতে বার্সেলোনা খেলতে নামার আগে আলোচনা চলছে, কেন মেসিকে টিমে নিতে পারে পিএসজি।

 

আবার কোথাও বলা হচ্ছে, ম্যানচেস্টার সিটির দাবি অনেক জোরদার হলেও আর্থিক কারণে প্যারিসের এই ক্লাবকে হিসেবের বাইরে রাখা যাচ্ছে না পুরোপুরি। বিশেষ করে ক্লাবটিতে যখন খেলেন মেসির বন্ধু নেইমার। এবং ক্লাবটির কোচও এক আর্জেন্টিনীয়- মাউরিসিও পচেত্তিনো।

 

তবে আজ মঙ্গলবার বার্সেলোনা ও লিভারপুল দুই টিমই মোটামুটি একই লক্ষ্যে মাঠে নামবে। এবারের মৌসুমের ‘শেষ সম্বল’ চ্যাম্পিয়ন্স লিগ জয়ই তাদের লক্ষ্য।

 

‘আম’ ইতোমধ্যেই প্রায় গেছে, এবার ‘ছালা’ও না চলে যায়! বার্সা, লিভারপুল উভয় দলের জন্যই কথাটা সত্য।

 

লা লিগায় আতলেতিকো মাদ্রিদের থেকে ৮ পয়েন্ট পিছিয়ে তিন নম্বরে বার্সেলোনা। তাও মেসিরা একটি ম্যাচ বেশি খেলেছেন। স্প্যানিশ সুপার কাপে আতলেতিক বিলবাওয়ের কাছে হারতে হয়েছে। কোপা দেল রে’তে সেমিফাইনালের প্রথম লেগে সদ্য সেবিয়া হারিয়েছে বার্সেলোনাকে।

 

পরের লেগে দুই গোলের ফারাক ঘুচিয়ে জেতা কতটা সম্ভব হবে, তা নিয়ে সংশয় আছে এমনিতেই। ফলে বাকি সব খেতাবের আশা প্রায় নিবু নিবু। একমাত্র সম্বল এখন চ্যাম্পিয়ন্স লিগ। তরুণ ফুটবলারদের নিয়ে সেই গণ্ডি পেরোনোই এখন চ্যালেঞ্জ বার্সা ক্যাপ্টেন মেসির সামনে।

 

লিভারপুলের অবস্থাও প্রায় তা-ই। ইয়ুর্গেন ক্লপের টিম চার নম্বরে, শীর্ষে থাকা লিভারপুলের থেকে ১৩ পয়েন্টে পিছিয়ে। সিটিও একটি ম্যাচ কম খেলেছে। অর্থাৎ প্রিমিয়ার লিগ জেতার সম্ভাবনা নেই বললেই চলে। এফএ কাপ ও লিগ কাপ-দুই টুর্নামেন্টেরই চতুর্থ রাউন্ড থেকে বিদায় নিয়েছিল ক্লপের টিম।

 

সবেধন নীলমণি এই চ্যাম্পিয়ন্স লিগই পড়ে আছে। তবে সেখানেই বা আত্মবিশ্বাসের সঙ্গে তারা নামবেন কী করে! গত শনিবারই লেস্টারের কাছে তিন গোল হজম করে হেরেছেন সালাহ-ফিরমিনোরা। সমালোচনা তাই চলছেই। এর মধ্যে অঘটন ঘটানোয় ওস্তাদ লাইপজিগের মুখোমুখি হওয়াটা মোটেই সুখকর নয়।

 

এদিকে, বার্সেলোনা কোচ রোনাল্ড কোমান একটু স্বস্তিতে থাকবেন চোটের জন্য নেইমার না থাকায়। তবে কিলিয়ান এমবাপে তো আছেনই। মেসি বনাম এমবাপে ছবি দিয়েই এই ম্যাচের প্রচার চলছে। পিএসজি ভক্তরা সোশ্যাল মিডিয়ায় বলছেন, পরের মরসুমে কি একই টিমে দু’জন? বার্সার খোর্দি আলবা বলে দিচ্ছেন, ‘নতুন প্লেয়ারদের নিয়ে বার্সেলোনার পুনরুজ্জীবনের কাজে মেতে মেসি।’

শেয়ার করুন :