মেসি নয়, বার্সার পক্ষে লা লিগা’র রায়! মেসি নয়, বার্সার পক্ষে লা লিগা’র রায়! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: লিওনেল মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে ঘটনার ঘনঘটা কেবলই জটিল হচ্ছে। মেসি বার্সা ছাড়তে চাইলেও বার্সা তাঁকে ছাড়তে চায় না।

 

মেসি চুক্তির ধারা দেখিয়ে বিনা ট্রান্সফার ফিতে ক্লাব ছাড়তে চাইছেন। বলছেন, রিলিজ ক্লজের যে শর্ত সেটির মেয়াদ শেষ। কিন্তু বার্সা কর্তৃপক্ষ বলছে, রিলিজ ক্লজ ছাড়া দল ছাড়ার সুযোগ মেসির জন্য গেল ১০ জুন শেষ হয়ে গেছে। এখন ক্লাব ছাড়তে বার্সাকে পরিশোধ করতে হবে ৭০ কোটি ইউরো।

 

এরকম অবস্থায় উভয়পক্ষ আদালতে মুখোমুখি হওয়ার শঙ্কা দেখা দিয়েছে।

 

উদ্ভূত পরিস্থিতিতে ‘বিচারকের’ ভূমিকায় নেমেছিল স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। তাঁরা বার্সার সাথে মেসির চুক্তি পর্যালোচনা করেছেন। পরে রায় দিয়েছেন বার্সার পক্ষে।

 

লা লিগা কর্তৃপক্ষ বার্সার সাথে সুর মিলিয়ে বলছেন, মেসি-বার্সা চুক্তিতে বাই আউট রিলিজ ক্লজ বলে ধারা আছে। নিয়মানুযায়ী ক্লাবের অনুমতি ছাড়া যেতে চাইলে মেসিকে সেটা (রিলিজ ক্লজ) দিয়ে যেতে হবে।

 

লা লিগার বিবৃতিতে স্পষ্টত বলা হয়েছে, মেসির সঙ্গে বার্সার চুক্তি এখনও বহাল আছে। যদি মেসি চুক্তি বাতিল করে ক্লাব ছাড়তে চান, তবে রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরো পরিশোধ করতে হবে। ১৯৮৫ সালের ২৬ জুন স্পেনের রাজকীয় আইনের ১৬ ধারা অনুযায়ী পেশাদার অ্যাথলেটদের চাকরির ক্ষেত্রে যে আইন করা হয়েছিল, সে আইন মেনেই বার্সা-মেসি চুক্তি করা হয়।

শেয়ার করুন :