মেসির গোল, আর্জেন্টিনার জয় মেসির গোল, আর্জেন্টিনার জয় – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: দীর্ঘ এক বছর পর জাতীয় দলের জার্সি গায়ে খেলতে নামলেন ফুটবলাররা। উভয় দলের খেলোয়াড়দের মধ্যেই তাই বোঝাপড়ার অভাবটা ফুটে ওঠলো স্পষ্টভাবে। খেলায় পড়লো এর প্রভাব। ছন্দহীন ফুটবলের ম্যাচে পেনাল্টি থেকে গোল করে আর্জেন্টিনাকে জয় এনে দিয়েছেন লিওনেল মেসি।

 

কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে লিওনেল স্কালোনির দল। বুয়েন্স আইরেসে বাংলাদেশ সময় শুক্রবার সকালে হয় ম্যাচটি।

 

আর্জেন্টিনা ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টির কৌশল নেয়। বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টা চালায় তাঁরা। ১৩তম মিনিটে সুযোগ পেয়ে যায় দলটি।

 

সেভিয়ার হয়ে খেলা আর্জেন্টাইন মিডফিল্ডার লুকাস ওকাম্পোসকে ফাউল করেন ইকুয়েডরের ডিফেন্ডার পের্ভিস এস্তুপেনা। রেফারি বাজান পেনাল্টির বাঁশি। গোল করতে ব্যর্থ হননি মেসি।

 

এই গোলের পর আর্জেন্টিনার খেলার ছন্দ যেন হারিয়ে যায়। ওই সময় আক্রমণে ওঠার চেষ্টা করে ইকুয়েডর। কিন্তু তাঁদের আক্রমণভাগের ধার না থাকায় স্বাগতিক গোলরক্ষক ফ্রাঙ্কো আরমানিকে কঠিন পরীক্ষা দিতে হয়নি। একটি শটও লক্ষ্যে রাখতে পারেন নি ইকুয়েডর ফরোয়ার্ডরা।

 

আর্জেন্টিনা মেসিকে ঘিরে ডান দিক দিয়ে আক্রমণে ওঠার চেষ্টা করে। কিন্তু ডি-বক্সের বাইরে গিয়েই ভেস্তে যায় তাঁদের সব প্রচেষ্টা। শারীরিক শক্তিতে ইকুয়েডরের খেলোয়াড়দের চেয়ে মেসি, মার্টিনেজরা পিছিয়ে ছিলেন।

 

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৪৮তম মিনিটে ভালো সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। লাওতারো মার্টিনেজের হেডে ফাঁকায় বল পেয়ে লুকাস ওকাম্পোস যে শট নিয়েছিলেন, সেটি পা বাড়িয়ে প্রতিহত করে দেন ইকুয়েডরের গোলরক্ষক।

 

ম্যাচের বাকি সময় মাঝমাঠ কেন্দ্রীক খেলা হয়েছে। কোনো দলই পারেনি কার্যকর আক্রমণ গড়তে। একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড় আর্জেন্টিনা।

 

এ নিয়ে ইকুয়েডরের বিপক্ষে ৩৬ ম্যাচ খেলে ২১টিতে জয় আর্জেন্টিনার, ড্র ১০টি। বাকি ৫টিতে হার।

 

আর্জেন্টিনা সর্বশেষ ৮ মাচ ধরে অপরাজিত। এর মধ্যে ৫টিতেই তাঁরা জয় পেয়েছে, ৩টি ম্যাচ ছিল ড্র।

 

২০১৮ রাশিয়া বিশ্বকাপে হতাশা, পরের বছর কোপা আমেরিকায়ও শূন্য হাতে ফেরার পর লিওনেল স্কালোনির কোচিংয়ে আর্জেন্টিনা নতুন রূপে ফেরার ইঙ্গিত দিচ্ছে।

 

লিওনেল মেসিরা আগামী মঙ্গলবার বিশ্বকাপ বাছাইয়ে পরের ম্যাচে বলিভিয়ার মাঠে খেলবে।

 

১৯৮৬ সালে সবশেষ বিশ্বকাপ জয়ের স্বাদ পাওয়া আর্জেন্টিনা কাতার বিশ্বকাপকে ঘিরে এখন স্বপ্ন আঁকছে।

 

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে দিনের অন্য ম্যাচে প্যারাগুয়ে নিজেদের মাঠে পেরুর বিপক্ষে জিততে পারেনি। ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

শেয়ার করুন :