মেসিকে উন্নতি করতে হবে: বার্সা কোচ মেসিকে উন্নতি করতে হবে: বার্সা কোচ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: লিওনেল মেসি বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন। এ নিয়ে টান টান উত্তেজনায় কেটেছে দশ দিন। এরপর তিনি আরেক মৌসুম এ ক্লাবেই থেকে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

 

অস্বস্তির দিনগুলো পেরিয়ে মেসি বার্সার জার্সি গায়ে খেলেছেন আরেকটি ম্যাচ। প্রীতি ম্যাচটিতে বার্সেলোনার প্রতিপক্ষ ছিল জিমনেস্টিক। শনিবার সে ম্যাচে ৩-১ গোলে জয় পায় স্প্যানিশ জায়ান্টরা।

 

ওই ম্যাচে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির স্পিরিটে মুগ্ধতা প্রকাশ করেছেন বার্সার নতুন কোচ রোনাল্ড কোম্যান। তবে তিনি বলছেন, মেসিকে উন্নতি করতে হবে ফিটনেসের ক্ষেত্রে।

 

লা লিগায় নতুন মৌসুম শুরুর আগে বার্সেলোনা প্রীতি ম্যাচ খেলে নিজেদের প্রস্তুত করছে। এরই অংশ হিসেবে জিমনেস্টিকের বিপক্ষে ম্যাচটি হয়। ম্যাচে বার্সার হয়ে গোল করেন উসমান দেম্বেলে, অঁতোয়ান গ্রিজমান ও ফিলিপে কৌতিনহো।

 

প্রীতি ম্যাচ হওয়ায় ম্যাচের প্রথমার্ধে এক একাদশ, আর দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ ভিন্ন একাদশ খেলান রোনাল্ড কোম্যান।

 

ওই ম্যাচের পর সংবাদমাধ্যমের সাথে আলাপকালে বার্সার কোচ ভূয়সী প্রশংসা করেন দলের অধিনায়ক মেসির।

 

তিনি বলেন, ‘প্রথম দিনে মেসি সেই একই স্পিরিট দেখিয়েছে। ভালো অনুশীলন করেছে এবং আমাদের ছুটির দিনেও সে অনুশীলন করেছিল। তবে সে জানে, আর সবার মতো তাকেও ফিটনেসে উন্নতি করতে হবে। তবে, তার মানই তার সম্পর্কে বলে (যে সে কতোটা ভালো মানের ফুটবলার)।’

 

কাতালুনিয়ার দলটিতে নতুন যোগ দিয়েছেন পেদ্রি ও ত্রিনকাও। এ দুজনের খেলা মুগ্ধ করেছে ডাচ কোচ কোম্যানকে।

 

‘পেদ্রি দারুণ মেধাবী। তার বয়স ১৭ বছর এবং আমাদের ভবিষ্যতের জন্য খুবই গুরুত্বপূর্ণ। ব্যক্তিগতভাবে আমি ত্রিনকাওকে পছন্দ করি। কখনও সে ভেতরে, কখনও বাইরে খেলে। গতি ও ছন্দের সঙ্গে মানিয়ে নেওয়ার সামর্থ্য তার রয়েছে।’

শেয়ার করুন :