মাশরাফির জন্য ‘উন্মুক্ত দরজা’ মাশরাফির জন্য ‘উন্মুক্ত দরজা’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফটের জন্য খেলোয়াড়দের চার শ্রেণিতে ভাগ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ১৫৭ জন খেলোয়াড়ের নাম আছে তাতে। কিন্তু সেখানে নেই সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার নাম।

 

কেন মাশরাফির নাম নেই? তিনি কী তবে এই টুর্নামেন্টে খেলতে পারবেন না? এমন সব প্রশ্ন এখন ক্রিকেট সমর্থক-ভক্তদের মনে।

 

কয়েক দিন ধরেই গুঞ্জন ছিল, মাশরাফি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে দেখা যাবে না। কারণ, তিনি চোটের সঙ্গে লড়ছেন। এই টুর্নামেন্টের জন্য ক্রিকেটারদের যে ফিটনেস পরীক্ষা হয়, সেখানেও ছিল না মাশরাফির অংশগ্রহণ।

 

প্লেয়ার্স ড্রাফটের তালিকায় মাশরাফির নাম না থাকা প্রসঙ্গে বিসিবির পক্ষ থেকে খোলাসা করা হয়েছে। জানিয়ে দেওয়া হয়েছে, মাশরাফির জন্য খেলার দরজা উন্মুক্তই থাকছে। তিনি সুস্থ হয়ে ওঠলে যেকোনো দল চাইলেই তাকে নিতে পারবে।

 

যেমনটি বলছিলেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু, ‘মাশরাফির হ্যামস্ট্রিং চোট আছে। আশা করছি, ডিসেম্বরের প্রথম সপ্তাহ থেকে তাকে পাওয়া যাবে। তখন কোনো দল চাইলে ওকে নিতে পারবে। আশা করছি, খুব তাড়াতাড়ি সে খেলায় ফিরবে।’

 

তিনি জানিয়েছেন, মাশরাফি সুস্থ হওয়ার পর তাকে পেতে একাধিক দল আগ্রহী হলে তখন লটারির মাধ্যমে তার দল নির্ধারণ করা হবে।

 

বিসিবি যে প্লেয়ার্স ড্রাফটের তালিকা করেছে, তাতে ‘এ’ শ্রেণিতে আছেন পাঁচ ক্রিকেটার—মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মোস্তাফিজুর রহমান। তাদের পারিশ্রমিক ১৫ লাখ টাকা করে।

 

‘বি’ শ্রেণিতে থাকা ২১ ক্রিকেটারের পারিশ্রমিক ১০ লাখ টাকা। ‘সি’ শ্রেণিতে থাকা ২৩ জনের পারিশ্রমিক ৬ লাখ টাকা এবং ‘ডি’ শ্রেণির ১০৮ ক্রিকেটারের পারিশ্রমিক ৪ লাখ টাকা নির্ধারণ করেছে বিসিবি।

 

টুর্নামেন্টে পাঁচটি দল অংশ নিচ্ছে। একটি দল সর্বোচ্চ ১৬ জন খেলোয়াড়কে নিতে পারবে।

শেয়ার করুন :