মাশরাফিকে ঘিরে ‘আশার আলো’ মাশরাফিকে ঘিরে ‘আশার আলো’ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: দীর্ঘদিন হলো ক্রিকেটের দৃশ্যপটে মাশরাফি বিন মুর্তজা নেই। সেই মার্চের পর আর মাঠেই নামা হয়নি তার। অথচ সতীর্থতা একের পর এক ম্যাচ খেলছেন।

 

তবে অবশেষে মাশরাফিকে ঘিরে খানিকটা আশার আলো দেখা দিয়েছে। বাংলাদেশ দলের এই সাবেক অধিনায়ক চোট থেকে সেরে ওঠতে শুরু করেছেন। ফলে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শেষ দিকে তাকে কোনো দলে দেখা যেতে পারে।

 

চলতি বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে অধিনায়কত্ব ছাড়েন মাশরাফি। এরপর করোনাভাইরাসের কারণে কয়েক মাস বন্ধ ছিল দেশের ক্রিকেট।

 

জুনের দিকে ক্রিকেটাররা ব্যক্তিগত অনুশীলনে ফিরেন। পরে দলীয় অনুশীলনও হয়। গেল মাসে হওয়া বিসিবি প্রেসিডেন্ট’স কাপ ওয়ানডে টুর্নামেন্টেও তাকে দেখা যায়নি। কারণ, তিনি ছিলেন ইনজুরিতে। পুরো ফিট না হওয়ায় টুর্নামেন্ট খেলতে চান নি ‘নড়াইল এক্সপ্রেস’।

 

আগামী পরশু থেকে শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ। কিন্তু পাঁচটি দলের এই টুর্নামেন্টেও নেই মাশরাফি। তিনি প্লেয়ার্স ড্রাফটেও ছিলেন না। এর পেছনে তার চোটই কারণ। চোটের কারণে তিনি ফিটনেস পরীক্ষায় অংশ নেননি।

 

তবে তার পায়ের ব্যথা এখন কমেছে। ফলে তিনি ফিরেছেন অনুশীলনে। এখন রানিং দিয়ে নিজেকে প্রস্তুত করছেন। পরে স্কিল ট্রেনিং শুরু করবেন।

 

মাশরাফি যদি কয়েকদিনের মধ্যে নিজেকে ফিট করে তুলতে পারেন, তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের শেষ দিকে তাকে খেলতে দেখা যেতে পারে।

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলছিলেন, ‘মাশরাফি রানিং শুরু করছে। ওর তো হাঁটতে-চলতে তেমন কোনো সমস্যা হচ্ছে না। এজন্য টুকটাক রানিংটা শুরু করছে। এরপর ধীরে ধীরে রানিং স্পিড বাড়াবে। কিছুটা ভালো অনুভব করলে বোলিং শুরু করবে। স্কিল ট্রেনিং শুরু করবে।’

 

‘সবে মিলে ওর চোটের অগ্রগতি লক্ষণীয়। এখনো টুর্নামেন্ট শুরু হয়নি। শেষ হতে লম্বা সময় বাকি, ডিসেম্বরের মাঝামাঝির পর। হাতে অনেক সময় আছে। তো আমরা আশাবাদী শেষ দিকে সে কিছু ম্যাচ খেলতে পারবে।’

 

মাশরাফি যদি খেলার মতো অবস্থায় থাকেন, আর একাধিক দল তাকে পেতে আগ্রহ দেখায়, তবে সেক্ষেত্রে লটারি হবে বলে বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে।

শেয়ার করুন :