ভুল শুধরে নিতে চান আফিফ ভুল শুধরে নিতে চান আফিফ – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: পাঁচ ম্যাচের মধ্যে একটিতে ৯৮ রানের দুর্দান্ত এক ইনিংস। আছে আরেকটি ৪০ রানের ইনিংস। বিসিবি প্রেসিডেন্ট’স কাপে বাকি তিন ম্যাচেই ব্যর্থতার চোরাবালিতে হারিয়েছিলেন তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব।

 

প্রত্যাশা পূরণ করতে না পারা, নিজের ব্যর্থতার জায়গাগুলো- সবই অনুধাবন করতে পারছেন তিনি। আর তাই আজ থেকে ফের শুরু হওয়া হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের ক্যাম্পে নিজের ভুলগুলো শুধরে নিতে চান আফিফ।

 

৭ অক্টোবর শুরু হয়েছিল এইচপির ক্যাম্প। পরে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের জন্য ছেদ পড়ে ক্যাম্পে। ওই টুর্নামেন্ট শেষ হয়েছে রোববার। আজ মঙ্গলবার থেকে কোচ টবি র‌্যাডফোর্ডের অধীনে ফের পুরোদমে শুরু হয়েছে এইচপির কার্যক্রম। এইচপির যেসব ক্রিকেটার বিসিবি প্রেসিডেন্ট’স কাপে খেলতে গিয়েছিলেন, তারাও যোগ দিয়েছেন ক্যাম্পে।

 

মিরপুর অ্যাকাডেমি মাঠে আজ অনুশীলনে নিজের লক্ষ্যের কথা জানান আফিফ হোসেন ধ্রুব। দেশের ক্রিকেটের ভবিষ্যত যাদের মধ্যে আঁকা, তাদের অন্যতম এই ২১ বছর বয়সী অলরাউন্ডার এর আগেও এইচপির ক্যাম্পে ছিলেন।

 

এবার ক্যাম্পের মধ্যখানে প্রেসিডেন্ট’স কাপ হওয়ায় এবং নিজে সেখানে খেলার সুযোগ পাওয়ায় ভুলগুলো স্পষ্ট হয়েছে আফিফের কাছে। সেই ভুলগুলো শুধরাতে চান ক্যাম্পে।

 

‘যে ভুলগুলি করেছি এই টুর্নামেন্টে, সেগুলো শুধরে নেওয়ার অনেক সময় থাকবে এখানে (ক্যাম্পে)। আশা করি, এখান থেকে আরও ভালো কিছু শিখতে পারব।’

 

‘এরকম সময়েও (করোনাকালীন পরিস্থিতি) অনুশীলন করতে পারছি, ভালো একজন কোচের সঙ্গে কাজ করতে পারছি, আমাদের জন্য বড় একটা সুযোগ। এইচপির ক্যাম্পে যেহেতু লম্বা সময় ধরে ভুল-ত্রুটি শোধরানো নিয়ে কাজ করা যায়, নিজের জন্য তাই সুযোগ, এখানে ভালো কিছু শিখে সামনে যেন তা কাজে লাগাতে পারি।’

 

এইচপির এই ক্যাম্প ১২ নভেম্বর পর্যন্ত চলবে। ১৫ নভেম্বর থেকে পাঁচটি দল নিয়ে বিসিবি টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন করতে চায়।

 

এই টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগেই যতোটা সম্ভব ভুল শুধরে নিজেকে আগামীর চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত করাই এখন আফিফ হোসেন ধ্রুবর লক্ষ্য।

 

এইচপি স্কোয়াড>>

ব্যাটসম্যান: তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মোহাম্মদ নাঈম শেখ, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান, আফিফ হোসেন ধ্রুব, তৌহিদ হৃদয়।

 

স্পিনার: মিনহাজুল আবেদিন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, হাসান মুরাদ, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মেহেদি হাসান।

 

পেসার: শরিফুল ইসলাম, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরী সাগর, অভিষেক দাস, রেজাউর রহমান রাজা।

 

উইকেটকিপার: মাহিদুল ইসলাম অঙ্কন, আকবর আলী।

শেয়ার করুন :