ভারতের পেসারদে হুঁশিয়ার করলেন স্মিথ ভারতের পেসারদে হুঁশিয়ার করলেন স্মিথ – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে স্টিভেন স্মিথকে আটকাতে নিউজিল্যান্ড পেতেছিল শর্ট বলের ফাঁদ। পাঁজর ও মাথা তাক করে একের পর এক শর্ট বল করে গেছেন কিউই বোলাররা। বিশেষ করে নিল ওয়াগনার ভুগিয়েছেন স্মিথকে।

 

কিন্তু তারপরও সিরিজে স্মিথ ৪২.৮০ গড়ে রান করেন। গেল ডিসেম্বর-জানুয়ারিতে ৩ টেস্ট সিরিজে সেঞ্চুরি করতে না পারলেও করেন দুটি ফিফটি। তবে তার স্ট্রাইক রেট ছিল মাত্র ৩৪.১৩!

 

সামনে অস্ট্রেলিয়া-ভারত সিরিজ। নিজেদের মাটিতে খেলবে অজিরা। এই সিরিজে ভারতের পেসাররা শর্ট বলে আটকানোর চেষ্টা করতে পারে স্মিথকে। তা অনুধাবন করেই হুঁশিয়ারি দিয়ে রেখেছেন স্মিথ।

 

নিউজিল্যান্ডের পেসার ওয়াগনার ওই সিরিজে চার বার শর্ট বলে স্মিথকে আউট করেছিলেন। কিন্তু বাঁহাতি এই পেসারের মতো অন্যরাও কার্যকর হবেন, তার সম্ভাবনা কম বলে মনে করছেন স্মিথ।

 

নিউজ ক্রপকে স্মিথ বললেন, ‘আমার জন্য এটা নাটকীয় কিছু নয়। আমি স্রেফ ম্যাচ খেলতে নামি, কন্ডিশন পর্যালোচনা করি, বোঝার চেষ্টা করি তারা আমাকে কীভাবে আউট করার চেষ্টা করছে এবং সেটার মোকাবেলা করি। যেটা বলতে চাচ্ছি, অনেক বেশ কটি দলও এটা (শর্ট বল) চেষ্টা করেছে। কিন্তু ওয়্যাগনার যেভাবে পেরেছে, অন্যরা সেভাবে পারেনি।’

 

‘ওয়্যাগনারের স্কিল সেট অসাধারণ। তার বলের গতি উঠা-নামা করে…..সব ডেলিভারিই পাঁজর ও মাথ তাক করে আসে।’

 

স্মিথ বলেন, ‘দলগুলি যদি আমাকে এভাবে আউট করার চেষ্টা করে, তাহলে হয়তো আমাদের দলেরই সুবিধা। কারণ টানা শর্ট বল করতে গিয়ে অনেকেরই শরীরের ওপর ধকল যায়। আমি জীবনে শর্ট বল অনেক খেলেছি এবং খুব বেশি সমস্যা হয়নি। আমার মনে হয়, স্রেফ অপেক্ষা করুন, দেখতে পাবেন (ভারতের বিপক্ষে সিরিজে)।’

শেয়ার করুন :