ভারতের কোচ হতে তিনি ‘চোখের পলকে’ রাজি! ভারতের কোচ হতে তিনি ‘চোখের পলকে’ রাজি! – SportsTour24

স্পোর্টসট্যুর ডেস্ক :: ম্যাচ গড়াপেটার কেলেঙ্কারির অভিযোগ না ওঠলে তাঁর কাছ থেকে হয়তো আরো অনেক কীর্তিই দেখতো ক্রিকেট বিশ্ব। যিনি ২২ গজকে ক্যানভাস বানিয়ে দক্ষ শিল্পীর মতো কবজির মোচড়ে একের পর এক শিল্পকর্ম সৃষ্টি করে যাচ্ছিলেন। ওই গড়াপেটার অভিযোগই থামিয়ে দেয় তাঁর ক্যারিয়ার।

 

বলা হচ্ছে মোহাম্মদ আজহারউদ্দিনের কথা। ভারতের এই সাবেক ক্রিকেটার বর্তমানে উত্তর প্রদেশের মোরাদাবাদ থেকে কংগ্রেসের টিকিটে সংসদ সদস্য। কিন্তু ক্রিকেটকে ভুলে যাননি আজহার।

 

আজহারউদ্দিন ২০১২ সালে অন্ধ্র প্রদেশ হাইকোর্টের কল্যাণে ম্যাচ পাতানোর অভিযোগ থেকে মুক্তি পান। এরপর থেকেই তিনি স্বপ্ন দেখেন, আবারও কোনো না কোনোভাবে কোহলি-রোহিতদের সঙ্গে যুক্ত থাকার। ইতিমধ্যে তিনি হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হয়েছেন।

 

এবার স্পষ্ট বলেই দিলেন, ভারতের কোচ হওয়ার প্রস্তাব পেলে দ্বিতীয়বারও ভাববেন না!

 

গালফ নিউজকে দেওয়া সাক্ষাৎকারে আজহারউদ্দিন বলেন, ‘হ্যাঁ, আমি ভারতের কোচ হওয়ার জন্য রাজি। আমি যদি দলের সঙ্গে কাজ করার সুযোগ পাই, কোনো ভাবনাচিন্তা না করেই “হ্যাঁ” বলে দেব। চোখের পলকেই।’

 

‘একটা জিনিস দেখে আশ্চর্য হই, একটা দলের সঙ্গে আজকাল কত কোচই না থাকেন! যেমন ধরুন, আমি যদি কোচ হই, আমার ব্যাটিং ও ফিল্ডিংয়ে বিশেষত্বের জন্য আলাদা করে ব্যাটিং কোচ রাখারও দরকার নেই। তাই নয় কি?’-বলছিলেন রবি শাস্ত্রীর উত্তরসূরি হতে চাওয়া আজহার।

 

আরো পড়ুন:

মাঠ থেকে মাঠে সার্বজনীন কামরান

 

প্রসঙ্গত, ১৯৮৪ সালে অভিষেক হওয়ার পর ৯৯ টেস্ট ম্যাচ খেলেছেন আজহার। যার মধ্যে ৪৭ টেস্টেই নেতৃত্ব দিয়েছেন ভারতকে। ওয়ানডে খেলেছেন ৩৩৪টি। ভারতের ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান মানা হয় আজহারকে।

 

স্পোর্টসট্যুর২৪ডটকম/আরআই-কে

শেয়ার করুন :