ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়দের অপেক্ষায় বসুন্ধরা কিংস ব্রাজিল-আর্জেন্টিনার খেলোয়াড়দের অপেক্ষায় বসুন্ধরা কিংস – SportsTour24

স্পোর্টসট্যুর প্রতিবেদক :: বাংলাদেশের লিগ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসে আগে থেকেই খেলছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড হার্নান বার্কোস। বসুন্ধরা সম্প্রতি দলে ভিড়িয়েছে ব্রাজিলের দুই খেলোয়াড় রবসন ডি সিলভা রবিনহো আর জোনাথন ডি সিলভেইরা ফার্নান্দেজকে।

 

বসুন্ধরা কিংস আশা করছে, চলতি আগস্ট মাসেই এ তিন তারকা দলের সাথে যোগ দেবেন। এরপরই এএফসি কাপের জন্য শুরু হবে কঠোর অনুশীলন।

 

এএফসি কাপের ম্যাচগুলো গেল মার্চে হওয়ার কথা ছিল। কিন্তু মহামারি করোনার কারণে ওই সময় তা স্থগিত হয়ে যায়। নতুন করে ম্যাচগুলোর তারিখ নির্ধারণ করা হয়েছে অক্টোবর-নভেম্বরে।

 

এএফসি কাপে দক্ষিণ এশিয়া অঞ্চলে ‘ই’ গ্রুপে থাকা চারটি দল হলো- বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি এফসি এবং মালদ্বীপের টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন।

 

বসুন্ধরা কিংস গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল। তাঁদের পরবর্তী ম্যাচ পাঁচটি হবে ২৩, ২৬ ও ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর। মাজিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন করে এএফসি মিশন শুরু করবে বসুন্ধরা।

 

এএফসি কাপের জন্যই সম্প্রতি ব্রাজিলের রবিনহো আর ফার্নান্দেজকে দলে নিয়েছে বসুন্ধরা। কয়েক দিনের মধ্যে এঁরা বাংলাদেশে এসে দলের সাথে যোগ দেবেন। অন্যদিকে, আর্জেন্টাইন বার্কোস ছুটিতে দেশে গেছেন। তিনিও ফিরবেন শিগগিরই।

 

বসুন্ধরা কিংসে সভাপতি ইমরুল হাসান বলছেন, ‘বিদেশি খেলোয়াড়দের সঙ্গে কথা হয়েছে আমাদের। আশা করছি, এই আগস্টের মধ্যেই তারা ফিরবেন। আপাতত আমরা স্থানীয় খেলোয়াড়দের ধাপে ধাপে ক্যাম্পে ডাকছি। কোভিড-১৯ পরীক্ষা করাচ্ছি।’

 

‘এ পর্যন্ত খেলোয়াড়, কোচ, স্টাফ মিলিয়ে প্রায় ৩০ জনের টেস্ট করানো হয়েছে। সবার রিপোর্ট নেগেটিভ এসেছে।’

 

অক্টোবরের শেষ দিকে ম্যাচ। বসুন্ধরা সেপ্টেম্বরের শুরু থেকেই অনুশীলন শুরু করতে চায় বলে জানালেন ইমরুল হাসান।

‘আগামী সেপ্টেম্বরের শুরু থেকে পুরোদমে ক্যাম্প শুরুর লক্ষ্য আমাদের। মতিন মিয়া, মাশুক মিয়া জনি এবং আতিকুর রহমান ফাহাদ-যারা দীর্ঘদিনের চোট কাটিয়ে ফিরেছে, তাদেরকে পর্যবেক্ষণে রাখা হচ্ছে।’

 

বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজন ছুটি কাটাতে দেশে গিয়েছিলেন। তিনি ফিরেছেন গেল শুক্রবার। দলকে নিয়ে মাঠে ফিরতে তিনি উদগ্রিব বলে জানিয়েছেন।

শেয়ার করুন :